প্রধানমন্ত্রী মিথ্যা বলছেন : ফখরুল

প্রকাশিত: ০৮ অগাস্ট, ২০১৯ ১১:১৩:২১

হেফাজতে নির্যাতন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘সত্যের অপলাপ’ বলে প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবিসি বাংলাকে দেওয়া প্রধানমন্ত্রীর সাক্ষাৎকারে হেফাজতে মৃত্যু নিয়ে দেওয়া বক্তব্য নিয়ে বুধবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নে এই প্রতিক্রিয়া জানান তিনি।

ফখরুল বলেন, “এটা তো আমার কাছে পরিষ্কার যে, এখানে প্রধানমন্ত্রী সত্য কথা বলেননি। আমাদের পত্র-পত্রিকাগুলোতে মানবাধিকারের যে গ্রুপগুলো রয়েছে তাদের যে রিপোর্ট আমরা পেয়েছি, এমনকি অ্যামনেস্টি ইন্টান্যাশনাল, হিউম্যান রাইটস ওয়াচের রিপোর্টে আমরা দেখেছি- প্রতিবছরে এখানে কাস্টডিতে মৃত্যু হয়েছে ৪শ থেকে ৭ শ। গতবছর ৪শ’র উপরে তথাকথিত বন্দুকযুদ্ধের নামে হত্যা হয়েছে …..।

“আর হেফাজতে টর্চার, এটা তো কমন ব্যাপার। পত্র-পত্রিকায় ছবিতে এসেছে, ফ্যানের সাথে ঝু্লিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমাদের অনেক নেতা-কর্মী আছেন, যাদের পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করা হয়েছে।”

 

বিএনপি মহাসচিব বলেন, “এগুলো আপনারা সবাই জানেন। উনি (প্রধানমন্ত্রী) অবলীলায় অস্বীকার করলেন। আমরা মনে হয়, এটা সত্যের অপলাপ ছাড়া আর কিছুই না।”

এ বি সিদ্দিকীর দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানার প্রসঙ্গে ফখরুল বলেন, “এটাতে আমরা বিস্মিত হয়েছি। মামলাটি সম্পূর্ণভাবে মিথ্যা-বানোয়াট। সাম এ বি সিদ্দিকী, তাকে আমি কোনোদিন দেখিওনি। তিনি কী এক জননেত্রী পরিষদের স্বঘোষিত সভাপতি এবং তার কাজই হচ্ছে এই মামলাগুলো করা।

“এর আগে যেসব মামলা হয়েছে, সেটাতে থানা কর্তৃপক্ষকে দায়িত্ব দেওয়া হয়েছে। এই প্রথম দেখলাম, মামলা হওয়ার সাথে সাথে ওয়ারেন্ট ইস্যু হয়ে গেল। আমরা হাই কোর্টে গেছি, আমাদের মাথার মধ্যে এখনও পরিষ্কার না যে এটাকে সেইভাবে না দেখে আমাদেরকে আত্মসমর্পণের নির্দেশ দিলেন!”

খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার মতো চাপ বিএনপি সৃষ্টি করতে পারছে না- ক্ষমতাসীনদের একথার প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, “সরকার যখন মনে করে চাপ সৃষ্টি করা ছাড়া তারা কোনো ন্যায়ের কাজ করবে না, তখন তো ওইটা ডিফিকাল্ট হয়ে যায়।

“সর্বক্ষেত্রে সরকারের উপর চাপ সৃষ্টি করতে হবে? তাহলে সরকারই উস্কানি দিচ্ছে ভিন্নপথে যাওয়ার। যেটা আমরা মনে করি একটা গণতান্ত্রিক পরিবেশের জন্য কখনোই ভালো নয়।”

বিএনপি গণতান্ত্রিক নিয়মের মধ্য দিয়ে দলীয় চেয়ারপারসনকে মুক্ত করতে আন্দোলন করছে বলে জানান তিনি।

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন