বৃষ্টিতে ঘরমুখো মানুষের দুর্ভোগ

প্রকাশিত: ০৮ অগাস্ট, ২০১৯ ১১:১১:১২

প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ঢাকা ছাড়ছেন ঘরমুখো মানুষ। কিন্তু বৃহস্পতিবার ভোর থেকেই বৃষ্টিতে ঈদযাত্রায় ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। ফলে রেলস্টেশন কিংবা বাস কাউন্টারের পৌঁছাতে অনেককে কাকভেজা অবস্থায় দেখা গেছে।

গত ৩০ জুলাই ঈদুল আজহার ট্রেনের আগাম টিকিট কেনারা আজ ভোর থেকে বিভিন্ন গন্তব্যে যাত্রা করছেন। সকাল ৬টায় রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ৬টা ২০ মিনিটে, সিলেটগামী পারাবত এক্সপ্রেস ৬টা ৩৫ মিনিটে, চট্টগ্রামগামী সোনারবাংলা এক্সপ্রেস ৭টায়।

কিশোরগঞ্জগামী এগারসিন্ধুর প্রভাতী সোয়া ৭টায়, দেওয়ানগঞ্জ বাজারগামী তিস্তা এক্সপ্রেস সাড়ে ৭টায় ও চট্টগ্রামগামী মহানগর প্রভাতী সকাল পৌনে ৮টায় কমলাপুর ছেড়ে গেছে। চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

এছাড়া বাস কাউন্টারগুলো থেকে নির্দিষ্ট গন্তব্যে সকাল থেকে বাস ছেড়ে যাচ্ছে। ঘরমুখো মানুষের অভিযোগ, ভোরে বৃষ্টি থাকায় পরিবারকে নিয়ে রেলস্টেশন কিংবা বাস কাউন্টারে পৌঁছাতে বেশ বেগ পেতে হয়েছে। তাদের অভিযোগ, বৃষ্টির কারণে বাস-সহ যাত্রীবাহী যানবাহনের সংখ্যা তুলনামূলক কম ছিল।

এ কারণে বাসা থেকে বের হওয়ার পর রাস্তায় তাদের সময়ক্ষেপণ করতে হয়েছে। যদিও বাড়ি ফিরতে কিছুটা ভোগান্তি হলেও স্বজনদের সঙ্গে ঈদ করলে সেই কষ্ট আর থাকবে না বলে মনে করেন এসব ঘরমুখো মানুষ।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে কয়েক স্তরে একাধিক নিরাপত্তা বাহিনী কাজ করছে।

প্রজন্মনিউজ২৪/শেখ ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ