ডেঙ্গু জ্বরে তিতুমীর কলেজ ছাত্রের মৃত্যু

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:২৪:২৭ || পরিবর্তিত: ০১ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:২৪:২৭

ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা কিছুতেই কমছে বরং দিন দিন সেটি বেড়েই চলছে। এবার সেই মৃত্যুর মিছিলে যুক্ত হলো আর একটি নাম। আজ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন মেহেদী হাসান নামে সরকারি তিতুমীর কলেজের এক ছাত্র।

সারা দেশে আশঙ্কাজনক হারে বাড়ছে ডেঙ্গু রোগী। আক্রান্তদের সেবা দিতে হিমশিম পরিস্থিতিতে চিকিৎসকেরা। ডেঙ্গু প্রতিরোধে র‌্যালী, সভা, সেমিনার বক্তব্যের ছড়াছড়ি থাকলেও নিয়ন্ত্রণে আসছে না ডেঙ্গু। হাসপাতালগুলোতে শুধুই ডেঙ্গু রোগী। শয্যা সংখ্যার চেয়ে কয়েকগুণ বেশি রোগীর চিকিৎসা চলছে। ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড চালু করা হয়েছে হাসপাতালগুলোতে।

কিন্তু সেখানেও স্থান সংকুলান না হওয়ায় মেঝেতে রোগী রেখে চিকিৎসা দিতে হচ্ছে চিকিৎসকদের। দিন দিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগী। এবার পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান  সভা সেমিনারের পরেও ডেঙ্গু থেকে রক্ষা পেলো না রাজধানীর সরকারি তিতুমীর কলেজের আবাসিক হলের শিক্ষার্থী মেহেদী হাসান (২৫)। টানা তিন দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে ভয়াভহ ডেঙ্গুর কাছে জীবনযুদ্ধে হেরে গেলেন তিনি ।

এক সপ্তাহ ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত মেহেদী হাসান গত তিন দিন ধরে রাজধানীর ইউনাইটেড হসপিটালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি ছিলেন। অবশেষে বুধবার দুপুর ২ টায় দিকে তার মৃত্যু হয়। এর আগে চারদিন বাংলাদেশ মেডিকেলে ভর্তি ছিলেন। অবস্থার অবনতি হওয়ায় তাকে ইউনাইটেডে ভর্তি করা হয়।

মেহেদীর বন্ধু ওয়াহিদ জানান, জ্বর কমছিল না তার। রক্তের প্লাটিলেটও খুব কম ছিল। আজ বাদ মাগরিব মরহুমের জানাজার নামাজ কলেজের মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে এবং বৃহস্পতিবার কুমিল্লার মুরাদনগরের নিজ গ্রামে জানাজা শেষে মেহেদীর দাফন সম্পন্ন হবে।

মেহেদী হাসান সরকারি তিতুমীর কলেজের  অর্থনীতি বিভাগের (২০১০-২০১১) মাস্টার্সের ছাত্র শিক্ষার্থী ছিলেন। আক্কাসুর রহমান আঁখি হলের ২০১ নম্বর রুমের আবাসিক ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি কুমিল্লা।

উল্লেখ্য, তিতুমীর কলেজে সর্বমোট তিনটি হল রয়েছে। হলে থাকা শিক্ষার্থীদের তথ্য মতে প্রায় ত্রিশ জনের অধিক শিক্ষার্থী ইতোমধ্যে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অনেকেই হল ছেড়ে গ্রামের বাড়িতে চলে গেছেন। অনেকেই আবার চিকিৎসা নিতে ভিড় করছেন হাসপাতালে।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ