জাতিগত নিধনের আশঙ্কা কাশ্মিরে! ইমরান খান

প্রকাশিত: ০৭ অগাস্ট, ২০১৯ ০৫:১৪:২৩

জাতিগত নিধনের আশঙ্কা কাশ্মিরে! ইমরান খান

অধিকৃত কাশ্মির ইস্যুতে ভারতের সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই করার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদসহ সকল আন্তর্জাতিক ফোরামে বিষয়টি নিয়ে লড়াই করবে পাকিস্তান। খবর বিবিসি ওয়ার্ল্ডের।

ইমরান বলেন, ভারত সরকারের এই সিদ্ধান্ত আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। তিনি আশঙ্কা করছেন ভারত এরপর কাশ্মিরে জাতিগত নিধন চালাতে পারে। সোমবার ভারতীয় পার্লামেন্টে কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের পর থেকেই উপত্যকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সর্বত্র সেনারা টহল দিচ্ছে।

শীর্ষস্থানীয় রাজনীতিকদের গ্রেফতার করা হয়েছে। উপত্যকা জুড়ে চলছে কারফিউ। শ্রীনগরে কারফিউ ভঙ্গ করে বিক্ষোভ করতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষে একজন নিহত ও ছয় জন আহত হয়েছে বুধবার।

ইমরান খান জানিয়েছেন, তিনি কাশ্মির ইস্যুটি আন্তর্জাতিক মহলের কাছে তুলে ধরবেন। তিনি বলেন, ভারতীয় সরকারের বেআইনি সিদ্ধান্ত নিয়ে বিশ্ব সম্প্রদায়ের সাথে আলোচনা করবে পাকিস্তান।

মঙ্গলবার পার্লামেন্টে এক বক্তৃতায় ইমরান খান বলেন, জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের মাধ্যমে বিষয়টি জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনে তোলা হবে। আমরা প্রতিটি আন্তর্জাতিক ফোরামে রাষ্ট্র প্রধানদের সাথে কাশ্মির নিয়ে কথা বলবো। আন্তর্জাতিক গণমাধ্যমের কাছে তুলে ধরবো কাশ্মির বিষয়ে। এবং বিশ্বকে জানাবো সেখানে কী চলছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ