সরকারি তিতুমীর কলেজে মশা নিধন কর্মসূচি

প্রকাশিত: ০৭ অগাস্ট, ২০১৯ ০২:৪৪:০০

দেশজুড়ে ডেঙ্গু ছড়িয়ে পড়ার পর হাসপাতালগুলোতে রোগী ভর্তির সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস করার লক্ষ্যে ‘ডেঙ্গু প্রতিরোধ ও পরিবেশ রক্ষা কর্মসূচি’ পালন করেছে সরকারি তিতুমীর কলেজ।

কর্মসূচিতে ছিল ফগার মেশিনে মশার ওষুধ ছিটানো, সচেতনতামূলক লিফলেট বিলি ও মাইকে সবাইকে পরিস্কার থাকার আহবান জানান। মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালী এলাকায় অবস্থিত তিতুমীর কলেজ ও তার আশপাশের এলাকায় ওই ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম পালন করা হয়।

যার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন, উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবেদা সুলতানা ও স্থানীয় কাউন্সিলর মো. নাছির। পরে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের নেতৃত্বে কলেজের আঙিনা, ছাত্রীনিবাস ও ছাত্রাবাসের আশপাশে মশা নিধন করা হয়।

সিটি করপোরেশনের মশক নিধনকারীদের সঙ্গে নিয়ে সাধারণ শিক্ষার্থীরা ঝোপঝাড়ের ভেতর ওষুধ ছিটায়। কার্যক্রমে সহায়তা করেন ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নাছির। তিনি বলেন, মহাখালী ও তিতুমীর কলেজের আশপাশ আমার ওয়ার্ডের আওতাভুক্ত। কলেজ কর্তৃপক্ষ ও সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে ডেঙ্গু প্রতিরোধে কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

ঘরে ঘরে সচেতনার বার্তা পৌঁছে দিচ্ছি। উত্তর সিটি করপোরেশনের মেয়রের নির্দেশনায় ঈদেও আমাদের কার্যক্রম 'নন স্টপ' চলবে। দফায় দফায় মিটিং হচ্ছে। সেই আলোকে কাজ করছি। এজন্য সকলের সহযোগিতা চাই।

কাউন্সিলর জানান, তিতুমীর কলেজের সামনের ড্রেন ও ভাঙা ম্যানহোলগুলো সম্পূর্ণ নতুনভাবে তৈরি করার জন্য উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে বাজেটও পাশ হয়েছে। ড্রেনগুলো মেরামত হলে মশা একেবারেই কমে আসবে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ