এস কে সিনহার মামলার প্রতিবেদন ফের পেছালো

প্রকাশিত: ০৬ অগাস্ট, ২০১৯ ০৪:০১:২৬ || পরিবর্তিত: ০৬ অগাস্ট, ২০১৯ ০৪:০১:২৬

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২৩ সেপ্টেন্বর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (০৬ আগস্ট) মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন থাকলেও তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তা জমা দেননি। সেজন্য ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ প্রতিবেদন জমার নতুন দিন ২৩ সেপ্টেন্বর ধার্য করেন।

গত ১ জুলাই ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ৬ আগস্ট দিন ধার্য করেছিলেন।

এস কে সিনহার বিরুদ্ধে তিন কোটি ২৫ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলাটি করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) নেতা ব্যারিস্টার নাজমুল হুদা।

নাজমুল হুদা মামলার অভিযোগে বলেন, ২০১৭ সালের ২০ জুলাই তৎকালীন প্রধান বিচারপতি এসকে সিনহা তার জমাদারের মাধ্যমে নাজমুল হুদাকে ডেকে নিয়ে যান এবং তাকে বলেন, একজন সংসদ সদস্য তাকে (এস কে সিনহা) নগদ দুই কোটি টাকা দিতে চেয়েছেন, একটি মামলায় সাজা নিশ্চিত করার জন্য। যেন তিনি নির্বাচনে অযোগ্য হন।

এরপর হুদার বিরুদ্ধে দু’টি মামলার একটিতে দুই কোটি ও অপর মামলাটিতে এক কোটি ২৫ লাখ টাকা দাবি করেন এস কে সিনহা। টাকা দিলে তিনি ও তার স্ত্রীকে মামলা থেকে মুক্তির ব্যবস্থা করে দেবেন বলেও জানান। এই প্রস্তাবে হুদা সম্মত না হওয়ায় সাজা বহাল রাখেন তৎকালীন প্রধান বিচারপতি।

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ