কাশ্মীরের উপর অধিকার হারিয়েছে ভারত: কাশ্মীরের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬ অগাস্ট, ২০১৯ ০১:৪১:২২

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের উপর করে নয়া দিল্লি পাকাপাকিভাবেই তার অধিকার হারিয়ে বলে মন্তব্য করেছেন পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ জম্মু-কাশ্মিরের প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার।

সোমবার ভারতীয় রাজ্যসভায় কাশ্মীরের বিশেষ সুবিধা বাতিল ও রাজ্যকে দুইভাগ করার বিল পাসের পর ইসলামাবাদে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, এর মাধ্যমে ভারত কাশ্মীরের উপর তাদের অধিকার হারালো। এ পরিস্থিতিতে আজাদ কাশ্মিরের আইনসভায় একটি বিশেষ অধিবেশনও ডাকা হয়েছে বলেও জানান তিনি। খবর পাকিস্তান ডেইলি টাইমসের।

প্রধানমন্ত্রী রাজা ফারুক বলেন, ভারত আজ আনুষ্ঠানিকভাবে কাশ্মীর হারালো। আমরা কখনোই ভারতের অংশ ছিলাম না। কিন্তু ভারত আজ লাদাখ ও জম্মুসহ উপত্যকাও হারালো।

কাশ্মীরের মানুষ জীবন বাঁচাতে যুদ্ধ করছে উল্লেখ করে তিনি আশংকা প্রকাশ করে বলেন, ভারতীয় সেনাবাহিনী কাশ্মীরে গণহত্যা চালাতে পারে।

রাজা হায়দার বলেন, সরকার শুধু মাত্র ভারতীয় প্রোপাগান্ডার জবাবই দেবে না বরং কাশ্মীর নিয়ে তাদের নিজস্ব দৃষ্টিভঙ্গিও বিশ্বের দরবারে তুলে ধরবে। ভারত এমন পরিস্থিতি তৈরি করে পাকিস্তানের সাথে একটি জটিল সম্পর্ক সৃষ্টি করছে।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ