বিদেশি  হ্যান্ডসেট নিবন্ধন করে ব্যবহার করা যাবে

প্রকাশিত: ০৫ অগাস্ট, ২০১৯ ১২:৩৫:৫১

বিদেশ থেকে আনা হ্যান্ডসেট নিবন্ধন সাপেক্ষে দেশে ব্যবহার করা যাবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

একইসঙ্গে গত ১ আগস্টের (বৃহস্পতিবার) আগে কেনা বা ব্যবহৃত সব হ্যান্ডসেট ব্যবহার করা যাবে জানিয়ে নিয়ন্ত্রক সংস্থা বলছে, ওই তারিখের পর নেওয়া অবৈধ হ্যান্ডসেট ভবিষ্যতে নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে যাবে। তবে কবে থেকে নেটওয়ার্ক বিচ্ছিন্ন হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

সম্প্রতি বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে জানায়, ১ আগস্ট থেকে অভ্যন্তরীণ বাজারে ক্রয়ের আগে এসএমএস পাঠিয়ে ক্রেতাদের হ্যান্ডসেটের আইএমইআই’র বৈধতা দেখে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। অবৈধ হ্যান্ডসেট আমদানি বন্ধ করতে এ উদ্যোগ নেওয়া হয়।

বিষয়টি নিয়ে অনেকেরই প্রশ্ন থেকে যায়- ১ আগস্ট থেকে বিদেশ থেকে আনা বা অন্য অনিবন্ধিত কিংবা অবৈধ হ্যান্ডসেট বন্ধ হয়ে যাবে কিনা?

এসব বিষয়ে রোববার গ্রাহকের মনে উদ্রেক হওয়া কিছু প্রশ্নের উত্তর দিয়েছে বিটিআরসি।

বিদেশ থেকে নিয়ে আসা বা গিফট পাওয়া হ্যান্ডসেট দেশে ব্যবহার করা যাবে কিনা- প্রশ্নে বিটিআরছি বলছে, ১ আগস্টের আগের সব মোবাইল হ্যান্ডসেট ভবিষ্যতে স্থাপিতব্য ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্টার (এনইআইআর) ব্যবস্থায় রেজিস্ট্রেশনের সুযোগ পাবে এবং ব্যবহার করতে পারবে। তবে পরবর্তী সময় বিদেশ থেকে ব্যক্তিগত ব্যবহারের জন্য আনা বা উপহার হিসেবে প্রাপ্ত হ্যান্ডসেট প্রয়োজনীয় দলিলাদি দাখিল সাপেক্ষে নির্ধারিত পদ্ধতিতে নিবন্ধনের সুযোগ পাওয়া যাবে এবং ব্যবহার করা যাবে।

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ