মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

প্রকাশিত: ০৫ অগাস্ট, ২০১৯ ১১:৩৯:৩০

মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি বোর্ড ইউনিট হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ড দুটির মধ্যে রয়েছে- সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড।

ফান্ড দুটির ট্রাস্টি বোর্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণার কারণে সোমবার (৫ আগস্ট) ফান্ড দুটির দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ফান্ড দুটির দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।

 

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড

ফান্ডটির ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য আট শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ সেপ্টেম্বর। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ৯৮ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন ফান্ডটির বাজার মূলধন অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০ টাকা ৮১ পয়সা।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড

ফান্ডটির ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ সেপ্টেম্বর। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৫৭ পয়সা। আর ৩০ জুন বাজার মূলধন অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৩০ পয়সা।

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ