ডেঙ্গুর ভয়াবহতায় শংকিত ক্রিকেটাররা!

প্রকাশিত: ০৩ অগাস্ট, ২০১৯ ০৬:০৫:০৫

ডেঙ্গুর ভয়াবহতায় শংকিত ক্রিকেটাররা!

রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বেড়েছে ডেঙ্গুর প্রকোপ।ভাইরাসজনিত এ রোগের কারণে শঙ্কা বাড়ছে সাধারণ মানুষের সঙ্গে ক্রিকেটাররাও। তবে শুরু থেকে সচেতন থাকলে জটিলতা অনেকটাই এড়ানো সম্ভব। দেশের সব মানুষকে ডেঙ্গু থেকে সচেতন থাকার পরামর্শ দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেন জাতীয় দলের তারকা ক্রিকেটার সাব্বির রহমান রুম্মন।

শ্রীলংকা সিরিজ শেষে দেশে ফিরে শুক্রবার সাব্বির নিজের ভেরিফায়েড ফেসুবকে লেখেন, ‘ঢাকার পাশাপাশি বাইরের জেলাগুলোতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে ভর্তি হচ্ছে ডেঙ্গু রোগীরা। তবে অনেকে হাসপাতালে ভর্তি না হয়ে বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। সবাইকে অনুরোধ জানাচ্ছি, ডেঙ্গুতে আক্রান্ত হলে বা লক্ষণ দেখা দিলে সময় নষ্ট না করে দ্রুত ডাক্তারের পরামর্শ নিন।

এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য সবার সচেতনতাই মুখ্য। মহান সৃষ্টিকর্তা সবাইকে হেফাজতে রাখুন।’গত বৃহস্পতিবার বনানীর বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ডেঙ্গুবিষয়ক সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তিনি বলেন, এ বছরের মতো কোনোবারই ঢাকাসহ সারা দেশে ডেঙ্গু এতটা মহামারী আকার ধারণ করেনি।

সবার জানা দরকার, বোঝা দরকার যে, ডেঙ্গু কতটা সিরিয়াস হতে পারে। বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক জানিয়েছিলেন, ‘আমারও একবার ডেঙ্গু হয়েছিল। তাই আমি জানি এটা কতটা কষ্টকর। দেশের অনেকে সিরিয়াস অবস্থায় আছে, অনেকে মারা যাচ্ছে। আমাদের সচেতন হতে হবে। নয়তো এই রোগ থেকে প্রতিকার পাওয়া সহজ হবে না।

যতক্ষণ পর্যন্ত আমরা সঠিকভাবে জানতে পারব আমাদের কী করা উচিত, কোনো লাভ হবে না। শুধু শুনলাম কিন্তু বুঝলাম না বা কাজটা করলাম না, তাহলে কিন্তু লাভ হবে না। সাকিব বলেছেন, আমি যতদূর জানি বনানী বিদ্যানিকেতনে সাড়ে ৬ হাজার ছাত্র আছে। মানে সাড়ে ৬ হাজার পরিবার। তারা যদি একটা পরিবারকেও বলে তাহলে ১৩ হাজার পরিবার জেনে যাচ্ছে।

এটা যদি সামান্য পরিমাণেও কাজে আসে, তাহলে আমার এই প্রচারণা সার্থক হবে। আর এটা যেহেতু বাচ্চাদের বেশি আক্রান্ত করে, ওরা যদি আমার একটা কথাও মনে রাখে, তাতেই আমি সফল হব।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ