মসলার সাথে পাল্লা দিয়ে বেড়েছে সবজির দাম

প্রকাশিত: ০৩ অগাস্ট, ২০১৯ ১২:২৯:২৮

ঈদুল আযহাকে সামনে রেখে বেড়েছে সকল প্রকার মসলার দাম। এদিকে দেশের নানা স্থানে বন্যার কারণে সবজির দামও রয়েছে চড়া। তবে অপরিবর্তিত রয়েছে- পেঁয়াজ, আদা, রসুন, চাল, ডাল, তেল, আটা, ময়দা, চিনি, লবণসহ অন্যান্য মুদিপণ্যের দাম। আগের দামেই বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংসের দাম।

রাজধানীর কারওয়ান বাজার, শান্তিনগর বাজার, মানিকনগর কাঁচাবাজার, খিলগাঁও বাজার, সেগুনবাগিচাসহ কয়েকটি বাজার ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

বাজারভেদে পাকা টমেটো বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি, গাজর ৬০ থেকে ৮০ টাকা কেজি এবং শসা ৫০ থেকে ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। কয়েক সপ্তাহ ধরে এ তিনটি পণ্য এমন দামে বিক্রি হচ্ছে।

রাজধানীর বাজারগুলো ঘুরে দেখা গেছে, আমদানিকৃত চায়না আদা বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৬০ টাকা কেজি। দেশি আদা বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকা কেজি। আমদানিকৃত চায়না রসুন বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৬০ টাকায়।

বাজারে প্রতিকেজি এলাচ বিক্রি হচ্ছে ২ হাজার ২০০ থেকে ২ হাজার ৪০০ টাকা, জয়ত্রী ২ হাজার ১০০ থেকে ২ হাজার ৩০০ টাকা, লবঙ্গ ৭০০ টাকা, গোল মরিচ ৬০০ থেকে ৭০০ টাকা, জিরা ৩৫০ থেকে ৪০০ টাকা, দারুচিনি ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা। আর কিছুটা নিম্নমানের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে। আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা।

প্রজন্মনিউজ/ দেলাওয়ার হোসাইন।

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন