কোহলিকে টপকে গেলেন স্মিথ

প্রকাশিত: ০২ অগাস্ট, ২০১৯ ০৫:২৮:১২

কোহলিকে টপকে গেলেন স্মিথ

দীর্ঘ দিন পর ফিরেছেন টেস্ট ক্রিকেটে। গত বছরের মার্চে বল বিকৃতির অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। কেপটাউন টেস্টের ১৬ মাস পর আবার অ্যাসেজে তাকে টেস্ট দলের জার্সি গায়ে দেখা গেল। ১৬ মাস পর টেস্ট জার্সিতে প্রত্যাবর্তন করেই নিজের জাত চেনালেন স্টিভ স্মিথ।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন। কিন্তু তিনি আসলে যে টেস্ট স্পেশালিস্ট তা আরও একবার বুঝিয়ে দিলেন স্মিথ। বার্মিংহ্যাম টেস্টে ১৪৪ রানের দারুণ এক ইনিংস খেললেন। তাও দলের যে সময় প্রয়োজন ছিল ঠিক সেই সময়ই। ইংল্যান্ডের মাটিতে অ্যাসেজ-এর প্রথম দিনে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তিনি। ক্যারিয়ারের ২৪তম টেস্ট সেঞ্চুরি করলেন। সঙ্গে গড়লেন অনেক রেকর্ডও।

টেস্ট ক্রিকেটে এই মুহূর্তে সেরা ব্যাটসম্যান কে? বিরাট কোহলি নাকি স্টিভ স্মিথ? এই নিয়ে বিস্তর তর্ক চলে। তবে ১৬ মাস পর মাঠে নেমে কোহলির রেকর্ড নিজের নামে করে নিলেন স্মিথ। ১১৮ ইনিংস খেলে ২৪ নম্বর সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ইতিহাসের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান এখন স্মিথ। কোহলি ১২৩ ইনিংসে ২৪টি সেঞ্চুরি করেছেন। মাত্র ৬৬ ইনিংসে ২৪তম সেঞ্চুরি করে যথারীতি এই তালিকার শীর্ষে রয়েছেন স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান।

অ্যাসেজে এটা স্মিথের নবম সেঞ্চুরি। অ্যাসেজে সেঞ্চুরির বিচারে স্মিথের উপরে রয়েছেন স্যার ডন ব্র্যাডম্যান (১৯), স্যার জ্যাক হবস (১২) ও স্টিভ ওয়াহর (১০)।

প্রজন্মনিউজ২৪/প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ