নারায়ণগঞ্জে আগুনে পুড়ল বস্তির অর্ধশতাধিক ঘর

প্রকাশিত: ০২ অগাস্ট, ২০১৯ ০২:৩৮:৩৭

নারায়ণগঞ্জে জেলা পরিষদ কার্যালয়ের পাশে একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বস্তির প্রায় ৭০ টি ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শুক্রবার ভোর রাতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সদর উপজেলার ফতুল্লা থানার জেলা পরিষদ কার্যালয় এলাকায় আগুনের এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, চাঁদমারী বস্তি এলাকাতে একটি জলাধারের উপর মুলি বাশ ও টিন দিয়ে তৈরি ভাসমান অবস্থায় গড়ে উঠা এই বস্তিতে অন্তত ৭০টি ঘর ছিল। এসব ঘরে গার্মেন্টের ঝুটসহ বিভিন্ন ধরনের গোডাউন ছিল। অপর ঘরগুলোতে লোকজন বসবাস করে। শুক্রবার ভোর সাড়ে ৩টায় হঠাৎ একটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো বস্তি এলাকা ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা ২০ থেকে ৩০ ফুট উপরে উঠে যায়। আগুনের কারণে তারা কোন মালামাল বের করতে পারেনি। চোখের সামনে পুড়তে থাকে ঘরে থাকা আসববাবপত্র ও গোডাউনের মালামাল। বস্তিবাসীরা দ্রুত ঘর থেকে বেরিয়ে লিংক রোডে এসে অবস্থান নেন। বন্ধ হয়ে যায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে যান চলাচল। প্রায় ১ঘণ্টা ওই সড়কে যান চলাচল বন্ধ ছিল। বস্তির পাশেই একটি সিএনজি স্টেশন থাকায় মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। কিন্তু ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় রক্ষা পায় সিএনজি স্টেশনটি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, সাতটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুনে কেউ হতাহত হয়নি।

আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ