বাসে বোমার বিস্ফোরণে নিহত ৩৪! আফগানিস্তান

প্রকাশিত: ৩১ জুলাই, ২০১৯ ০৩:২৫:৩৬

বাসে বোমার বিস্ফোরণে নিহত ৩৪! আফগানিস্তান

আফগানিস্তানের হাইওয়েতে একটি দূরপাল্লার বাসে বিস্ফোরণে অন্তত ৩৪ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও ১৭ জন। দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ফারাহতে বুধবার সকালে এ ঘটনা ঘটে।

প্রাদেশিক কর্মকর্তারা বলেন, ফারাহ প্রদেশের আব খোরমা এলাকার একটি ভেতরের রাস্তা থেকে মূল রাস্তায় ওঠার সময় একটি ভূমি মাইন বিস্ফোরিত হয়ে এই দুর্ঘটনা ঘটে।

হতাহতদের মধ্যে শিশু ও নারী রয়েছেন। আহতদের হেরাত প্রদেশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

ফারাহ প্রদেশের পুলিশ প্রধানের মুখপাত্র মহিবুল্লাহ মহিব বলেছেন, তালেবানের পুঁতে রাখা ল্যান্ডমাইনে এই দুর্ঘটনা ঘটেছে। এঘটনায় ৩৪ জন নিহত ও আরও ১৫ জন গুরুতর আহত হয়েছে, যার ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানান তিনি।

তিনি আরও জানান, তাত্ক্ষণিকভাবে কেউ দায় স্বীকার না করলেও এ এলাকায় তালেবান সদস্যরা নির্দিষ্ট টার্গেট এবং নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে প্রায়ই এসব ল্যান্ডমাইন রাস্তার পাশে পুঁতে রাখে। এতে প্রায়ই বেসামরিক মানুষ নিহত হন।

সম্প্রতি কান্দাহারের কাছেই এক ব্যস্ত বাজারের মধ্যে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় তিন শিশু মারা যায়। আহত হন ২৩-এরও বেশি নাগরিক।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ