তামিম,সৌম ও মিথুনের ব্যর্থতায় চাপে বাংলাদেশ

প্রকাশিত: ২৮ জুলাই, ২০১৯ ০৪:২২:০২

তামিম,সৌম ও মিথুনের ব্যর্থতায় চাপে বাংলাদেশ

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে বেশ বাজেভাবেই হেরেছিল বাংলাদেশ। তাই আজ লাল-সবুজের দলের সামনে সিরিজ বাঁচিয়ে রাখার লড়াই। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেছেন তামিম-মুশফিকরা। তবে শুরুটা মোটেও ভালো হয়নি তাঁদের। দলীয় ৫২ রানে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে বাংলাদেশ।

প্রথম ওয়ানডের মতো এদিনও ব্যর্থ হয়েছেন তামিম। ৩১ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন তিনি। সৌম্য সরকার আউট হন ১১ রানে ও মিথুন করেন ২৩ বল খরচ করে ১২ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৭ ওভার শেষে ৫৭ রান করেন।এ পর্যন্ত উইকেট তিনটি।

এই ম্যাচের বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। পেসার রুবেল হোসেনের জায়গায় একাদশে এসেছেন স্পিনার তাইজুল ইসলাম। তাইজুল প্রায় তিন বছর পর ওয়ানডে খেলতে নেমেছেন। ২০১৬ সালের ডিসেম্বরে ঢাকায় আফগানিস্তানের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছিলেন এই অভিজ্ঞ স্পিনার।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ৯১ রানের বড় ব্যবধানে হেরেছিল। শ্রীলঙ্কার করা ৩১৪ রানের বিপরীতে বাংলাদেশের ইনিংস থামে ২২৩ রানে।

সাব্বির ৫৬ বলে ৬০ ও মুশফিক ৮৬ বলে ৬৭ রান করে আউট হন। আর কেউ দৃঢ়তা দেখাতে পারেননি। তাই বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

সিরিজের টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। শ্রীলঙ্কা এখন ১-০ ব্যবধানে এগিয়ে আছে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ