স্কুলে বিনামূল্যে অ্যারোসল স্প্রে দেবে ডিএসসিসি

প্রকাশিত: ২৬ জুলাই, ২০১৯ ০৫:১০:৩৮

ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ বেড়ে যাওয়ায় এডিস মশার বংশবিস্তার রোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিনামূল্যে অ্যারোসল স্প্রে দেয়া হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

আজ শুক্রবার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাঈদ খোকন এ কথা জানান। রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটোরিয়ামে আয়োজন করা হয় এ মতবিনিময় সভার। এতে ঢাকা মহানগরের শিক্ষা প্রতিষ্ঠান-প্রধান ও স্কাউট লিডারদের সঙ্গে ঢাকা জেলা প্রশাসন ও বাংলাদেশ স্কাউট আলোচনা করে।

স্কাউট সদস্যরা ও শিক্ষার্থীদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে মশা নিধনে ক্যাম্পেইন চালাবে। এটি ২৬ জুলাই থেকে আগামী ১ আগস্ট পর্যন্ত চলবে বলে জানানো হয়েছে। অনুষ্ঠানে স্কাউট সদস্য ও  প্রতিষ্ঠানের প্রধানদের নির্দেশনা দেওয়া হয়।

অনুষ্ঠানে শিক্ষকদের মতামতের ভিত্তিতে এ কর্মকাণ্ডে সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরকে যুক্ত করার পরামর্শ দেওয়া হলে মেয়র সাঈদ খোকন বলেন, আপনাদের এ কার্মকাণ্ডে কাউন্সিলররা থাকবেন। তাদের আমরা লিখিতভাবে এ নির্দেশনা দেবো।

অনুষ্ঠানে মেয়র বলেন, প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ৩০টি বাসা এডিস মশামুক্ত করার কার্যক্রম চালু রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিষ্কার করার জন্য আমাদের টিম রয়েছে। তারা আপনাদের স্কুলে না গেলে আমাদের জানাবেন। আমরা খুব দ্রুত সময়ের মধ্যে তাদের আপনাদের স্কুলে পাঠাবো।

তিনি বলেন, স্কুলের যেসব জায়গায় সাধারণত যাওয়া-আসা হয় না বা পরিষ্কার করা হয় না, যেমন কার্নিশ, স্কুলের ছাদ ইত্যাদি স্থান, যেন পরিষ্কার করার কাজ করে ওই টিম। আপনারা প্রয়োজনে ০৯৬১১০০০৯৯৯ নম্বরে নিজেদের অভিযোগগুলো জানাতে পারেন।

ভ্রাম্যমাণ মেডিকেল টিম প্রসঙ্গে মেয়র বলেন, প্রতিটি পাড়া-মহল্লায় ভ্রাম্যমাণ মেডিকেল টিম কাজ করছে। তাদের সেবা নেবেন। সেখানে ওষুধ বিনামূল্যে দেওয়া হচ্ছে।স্কুলে বিনামূল্যে অ্যারোসল স্প্রে দেবে ডিএসসিসি

প্রজন্মনিউজ২৪/নাবিল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন