জগন্নাথে ভর্তি আবেদন শুরু ১ আগস্ট, পরীক্ষা ১৪ সেপ্টেম্বর

প্রকাশিত: ২৫ জুলাই, ২০১৯ ০৭:৪৮:০৩ || পরিবর্তিত: ২৫ জুলাই, ২০১৯ ০৭:৪৮:০৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তির প্রাথমিক কার্যক্রম শুরু হবে আগামী ১ আগস্ট থেকে। আবেদন করা যাবে ২০ আগস্ট পর্যন্ত। লিখিত ভর্তি পরীক্ষার শুরু হবে ১৪ সেপ্টেম্বর থেকে। আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা হয়। সভায় ভর্তির আবেদন, ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণসহ নানান সিদ্ধান্ত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এ বছর তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট-১ বিজ্ঞান শাখায় ৮২৫টি, ইউনিট-২ মানবিক শাখায় ১ হাজার ২৭০টি, ইউনিট-৩ বাণিজ্য শাখায় ৫২০টি এবং বিশেষায়িত চারটি বিভাগসহ (সংগীত, চারুকলা, নাট্যকলা এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ মোট ১৫০টি) সর্বমোট ২ হাজার ৭৬৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য মীজানুর রহমানের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ সেলিম ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার এবং ভর্তি সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান প্রথম আলোকে বলেন, নির্ধারিত জিপিএ অর্জনকারী পরীক্ষার্থীরা প্রাথমিক বাছাইয়ের জন্য আবেদন করতে পারবেন।

বিভাগ অনুযায়ী ১, ২, ৩ প্রত্যেক ইউনিটের প্রাথমিকভাবে বাছাইকৃত প্রথম ২ হাজার ৫০০ যোগ্য পরীক্ষার্থীরা ২৩ আগস্ট থেকে লিখিত ভর্তি পরীক্ষার আবেদন পূরণ করতে পারবেন। বিশেষায়িত বিভাগে ভর্তির আবেদনের জন্য নির্ধারিত জিপিএধারী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। ওহিদুজ্জামান জানান, দুই শিফটে ইউনিট-৩ এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর, ইউনিট-২ এর ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর এবং ইউনিট-১ এর ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বিশেষায়িত বিভাগসমূহের ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ