৪০তম বিসিএসে পাস ২০ হাজার ২৭৭

প্রকাশিত: ২৫ জুলাই, ২০১৯ ০৭:২৩:১১

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) প্রকাশিত এ পরীক্ষায় মোট ২০ হাজার ২২৭ জন পাস করেছেন। পাস করা প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সিন্ডিকেট সভা শেষে বিকেলে এ ফল প্রকাশ করা হয়। পিএসসির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনের বিশেষ সভায় প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল অনুমোদন করার পর ৪০তম বিসিএস পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়েছে।

লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সরকারি কর্ম কমিশন কর্তৃক মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে। গত ৩ মে সারাদেশে একযোগে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৪ লাখ ১২ হাজার ৫৩২ চাকরিপ্রার্থী অংশ নেন।

লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। ৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়ার কথা রয়েছে। যার মধ্যে ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হতে পারে।

যেভাবে জানা যাবে ফল : ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এছাড়া টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমেও এর ফলাফল জানা যাবে। এসএমএসের মাধ্যমে ফল জানতে PSC<Space>40<Space>Registration Number লিখে ১৬২২২ তে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ