শচীনের শেয়ার করা ভিডিও’তে ট্রলের শিকার ধর্মসেনা!

প্রকাশিত: ২৫ জুলাই, ২০১৯ ০৩:৪৫:১৩

শচীনের শেয়ার করা ভিডিও’তে ট্রলের শিকার ধর্মসেনা!

বন্ধুর পাঠানো একটি ভিডিও টুইটারে শেয়ার করলেন শচীন টেন্ডুলকার। আর নেটিজেনরা ট্রল করলেন আইসিসি'র লঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনাকে। যদিও সেই ভিডিও'র সঙ্গে প্রাক্তন ক্রিকেটারের কোনো সম্পর্ক নেই।

কিন্তু সদ্য সমাপ্ত ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে একটি ‘ভুল’ সিদ্ধান্তের জন্যই ক্রিকেট ফ্যানদের কাছে এখনো ভিলেন হয়েই রয়েছেন ধর্মসেনা।শচীনের শেয়ার করা ভিডিওটি ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনের একটি ক্রিকেট ম্যাচের। সেখানে দেখা যাচ্ছে বোলারের দ্রুত গতির বল মিস করেন ব্যাটসম্যান। বলটি এসে লাগে বেলের ডগায়।

কিন্তু অদ্ভূতভাবে বল লেগেও বেলটি না পড়ে নিজের জায়গা থেকে সরে যায়।যদিও আম্পায়ার ক্রিকেটের নিয়ম মেনেই সেটিকে নটআউট বলে ঘোষণা করে। কারণ দুটি বেলের মধ্যে একটি বেল না পড়া পর্যন্ত সেটি আইনত আউট নয়। শচীন ফ্যানদেরকে প্রশ্ন করেন যে, তাদের মতে এটি আউট না নটআউট? এর পরই টুইটারে ট্রল হলেন ধর্মসেনা।

বিশ্বকাপের ফাইনালে ট্রেন্ট বোল্টের রূদ্ধশ্বাস শেষ ওভারে মার্টিন গাপটিল ডিপ মিডউইকেট থেকে সরাসরি বেন স্টোকসের উইকেট লক্ষ্য করে বল ছুঁড়েছিলেন। স্টোকসের ব্যাটে লেগে ওভার থ্রো হয়ে বাউন্ডারি হয়ে যায়। নিয়ম অনুযায়ী, পাঁচ রান প্রাপ্য ছিল ইংল্যান্ডের।কারণ আইসিসি'র নিয়মের ১৯.৮ ধারায় উল্লেখ করা আছে, ফিল্ডার বল ছোঁড়ার সময় ব্যাটসম্যান ক্রিজ অতিক্রম করে গেলে একটি মাত্র রানই দেওয়া যায়।

গাপটিল বল ছোঁড়ার সময় ইংল্যান্ডের আদিল রশিদ এবং বেন স্টোকস ক্রিজ অতিক্রম করেননি। ফলে একটি মাত্র রান ও ওভারথ্রো'র জন্য চার রান মিলিয়ে মোট পাঁচ রান দেওয়া উচিত ছিল। কিন্তু ধর্মসেনা ৬ রান ‘উপহার’ দেন ইংলিশ ক্রিকেটারদের। সেই সিদ্ধান্তই ট্রফি জয়ের নির্ণায়ক হয়ে দাঁড়ায়। সুপার ওভারে দু-দল একই রান তোলা সত্ত্বেও বাউন্ডারি মারার হিসেবে বিজয়ী ঘোষণা করা হয় ইংল্যান্ডকে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

A friend shared this video with me.

Found it very unusual!

What would your decision be if you were the umpire? ।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ