অধিনায়ক হিসেবে উদাহরণ তৈরি করতে চান তামিম

প্রকাশিত: ২৩ জুলাই, ২০১৯ ০৫:২০:১৫

অধিনায়ক হিসেবে উদাহরণ তৈরি করতে চান তামিম

আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যে এক যুগ পার করে ফেলেছেন তামিম ইকবাল। দীর্ঘ এ ক্যারিয়ারে নিজেকে দেশসেরা ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। অভিজ্ঞতার বিচারে শ্রীলংকা সফরে বাংলাদেশ দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন তিনি। এবার অধিনায়ক হিসেবেও নিজেকে প্রমাণ করতে চান এ বাঁহাতি ড্যাশিং ওপেনার। সৃষ্টি করতে চান অনন্য উদাহরণ।

হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে শ্রীলংকা সফর থেকে ছিটকে গেছেন টাইগারদের ওয়ানডে ক্রিকেটের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সহঅধিনায়ক সাকিব আল হাসান ছুটি নিয়েছেন। এমন পরিস্থিতিতে তামিমের কাঁধে দেয়া হয়েছে দলের নেতৃত্বভার। নতুন চ্যালেঞ্জকে হাসিমুখে গ্রহণ করেছেন তিনি। শ্রীলংকায় দ্বিতীয় দিনের অনুশীলনের আগে তামিম বলেন, আমাকে ক্রিকেট বোর্ড এ দায়িত্ব দিয়েছে। আমি এটিকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি।

এ দায়িত্ব পালনে সতীর্থরা এখন আমাকে কতটা সাড়া দেয় সেটিই দেখার বিষয়। আমি নেতৃত্বে উদাহরণ তৈরি করতে চাই। মাঠে নতুন এ দায়িত্ব পালনে মুখিয়ে আছেন তামিম। সেই সঙ্গে ব্যাট হাতেও পারফরম করতে চান তিনি। কারণ বিশ্বকাপটা খুব একটা ভালো যায়নি। লংকায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শেষেই নেতা এবং ব্যাটার হিসেবে নিজের মূল্যায়ন করবেন এ বাঁহাতি ওপেনার। তামিম বলেন, অবশ্যই পারফরম করতে চাই। নতুন চ্যালেঞ্জের মুখে আমি।

দলনায়ক-ব্যাটসম্যান হিসেবে ভূমিকা পালনে মরিয়া আমি। অবশ্যই সেটি উপভোগ করতে চাই। এর পর দেখব সিরিজ শেষে কী হয়। ২০০৭ সালে অভিষেকের পর আন্তর্জাতিক ক্রিকেটে একবারই দলনেতার ভূমিকায় অবতীর্ণ হন তামিম। ২০১৭ সালে মুশফিকুর রহিম চোটে পড়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টেস্টে টাইগারদের নেতৃত্ব দেন তিনি। সাদা পোশাকের পর রঙিন জার্সিতে তার নেতৃত্ব কেমন হয় সেটিও দেখার।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ