বাংলাদেশে আসবে না জিম্বাবুয়ে, শঙ্কায় ত্রিদেশীয় সিরিজ

প্রকাশিত: ২১ জুলাই, ২০১৯ ০২:২৩:৩২

বাংলাদেশে আসবে না জিম্বাবুয়ে, শঙ্কায় ত্রিদেশীয় সিরিজ

হঠাৎ আইসিসির নিষেধাজ্ঞা, আন্তর্জাতিক ক্রিকেটের পথটা সংকীর্ণ হয়ে গেল জিম্বাবুয়ের। এর মধ্যে শনিবার জিম্বাবুয়ে ক্রিকেটের ঘোষণা, আসন্ন মৌসুমে ঘরোয়া টুর্নামেন্টও চালানো সম্ভব নয়, সম্ভব নয় ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী খেলাগুলোয় অংশ নেয়া।

এর ফলে ঘরের মাঠে আগামী সেপ্টেম্বরে জিম্বাবুয়ের সঙ্গে আফগানিস্তানকে নিয়ে যে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ হওয়ার কথা ছিল বাংলাদেশের, সেটিও পড়ে গেল অনিশ্চয়তায়। জিম্বাবুয়ের ক্রিকেটে এখন মহাদুর্যোগ চলছে। ক্রিকেটে দেশটির সরকার হস্তক্ষেপ করেছে বিশদ আকারে। বোর্ডই বিলুপ্তি ঘোষণা করেছে তারা।

আইসিসির নিয়ম ভেঙে সরকারি হস্তক্ষেপের কারণেই নিষেধাজ্ঞা নেমে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেটের উপর। এ সপ্তাহে লন্ডনে কয়েক দফায় সভা করে জিম্বাবুয়ে ক্রিকেটকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়েছে আইসিসি। যে কারণে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত আইসিসি আয়োজিত কোনো ইভেন্টে খেলতে পারবে না দলটি।

তারপরও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পরামর্শ ছিল, আসন্ন ত্রিদেশীয় সিরিজের ব্যাপারে ভেবেচিন্তে সিদ্ধান্ত জানাতে পারবে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে শেষ পর্যন্ত না আসারই সিদ্ধান্ত জানালো। যদি তারা না-ই অংশ নেয়, তবে ত্রিদেশীয় সিরিজটি পরিণত হবে দ্বিপাক্ষীয় সিরিজে।

যেখানে থাকবে দুটি দল-বাংলাদেশ আর আফগানিস্তান। এদিকে আইসিসির নিষেধাজ্ঞার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বেও জিম্বাবুয়ের পুরুষ ও নারী দলের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ