রাজশাহীতে স্ত্রীকে গলাকেটে হত্যা মামলায় স্বামীর ফাঁসি

প্রকাশিত: ১৮ জুলাই, ২০১৯ ০৩:৪২:৫৩

রাজশাহীতে স্ত্রীকে গলাকেটে হত্যা মামলায় স্বামীর ফাঁসি

রাজশাহীতে স্ত্রীকে প্রকাশ্যে গলাকেটে হত্যা করার অপরাধে আয়নাল হক (৩০) নামে এক আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজশাহী মহানগর দায়রা ও জজ আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসাইন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আয়নাল হক রাজশাহী মহানগরীর উপকণ্ঠ পবা উপজেলার বায়া ভোলাবাড়ি গ্রামের একরাম আলীর ছেলে। ২০১৬ সালের ১৭ এপ্রিল সকালে পারিবারিক কলহের জের ধরে বাড়ির সামনে আয়নাল প্রকাশ্যে তার স্ত্রী সাফিয়া খাতুন ওরফে বুলবুলিকে (২৫) গলাকেটে হত্যা করে। ঘটনার পর সেদিনই পুলিশ তাকে গ্রেফতার করে।

হত্যার ঘটনায় রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানায় আয়নালের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন বুলবুলির বাবা জয়নাল আলী। পবা উপজেলার মদনহাটি গ্রামে জয়নালের বাড়ি। মামলায় ২০ জনকে সাক্ষী করা হয়েছিল। আদালত তাদের সবার সাক্ষ্য গ্রহণ করেছেন। এরপর বৃহস্পতিবার এ রায় ঘোষণা করা হলো।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুস সালাম জানান, আসামি আয়নাল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। তাছাড়া ঘটনাটি ঘটেছিল প্রকাশ্যে। সাক্ষীরা সাক্ষ্য দিয়েছেন। এর ভিত্তিতে আদালত তাকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি আয়নাল হক আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আসামি অবশ্য এ রায়ের বিরুদ্ধে সাত দিনের মধ্যে উচ্চ আদালতে আপীল করতে পারবেন।

রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আয়নালের মা শাহেদা বেগম দাবি করেন, তার ছেলে মানসিক ভারসাম্যহীন। তিনি শ্রমিকের কাজ করতেন। মানসিক ভারসাম্যহীনতার কারণে আয়নাল একদিন কাজে গিয়ে চারদিন বসে থাকতেন। আর সারাক্ষণ বাড়িতে বক বক করতেন। এ রায়ে তিনি অসন্তোষ্ট। ছেলের সাজা কমানোর জন্য তারা উচ্চ আদালতে আপীল করবেন।

প্রজন্মনিউজ২৪/নাবিল

এ সম্পর্কিত খবর

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলের ভেতর গভীরতম হামলা হিজবুল্লাহর

ফরিদপুরে দুই শ্রমিক হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করা হয়েছে তা সর্বজনবিদিত

গৃহবধুকে শ্বাসরোধে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

কালিমন্দিরে আগুনের ঘটনায় গুজব ছড়িয়ে দুজন নির্মাণশ্রমিককে হত্যা

ইউটিউব দেখে এটিএম বুথ লুটের পরিকল্পনা করেন আরিফুল

কক্সবাজারে সন্ত্রাসীদের গুলিতে বাবা-ছেলে নিহত

খালেদা জিয়ার ১১ মামলায় অভিযোগ গঠনের শুনানি ২৯ জুলাই

সেই শিশু নূরীর মা হাফসা আক্তারের জামিন স্থগিতই থাকবে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ