এবারও সাফল্যের ধারাবাহিকতায় আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজ

প্রকাশিত: ১৮ জুলাই, ২০১৯ ০৩:১৫:০৭

মেহেদী হাসান মারুফ, জুড়ী প্রতিনিধি : প্রতিবছরের মতো এবারও মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পাসের হারে সাফল্যের ধারা অব্যাহত রেখেছেন হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজ । এই কলেজের পাসের হার ৮৪.২৬ শতাংশ। এই ফলাফলে হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজ জুড়ী উপজেলায় প্রথম ও মৌলভীবাজার জেলায় ৩য় স্থান লাভ করে। অপর দিকে জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের পাসের হার ৬০.৭০ শতাংশ এবং শাহ-নিমাত্রা সাগরনাল ফুলতলা ডিগ্রী কলেজের পাসের হার ৫১.৩২ শতাংশ।

এদিকে প্রতিবছরের মতো এবারও জুড়ী উপজেলায় এইচএসসি পরীক্ষায় পাসের হারে ৮ম বছরে সাফল্যের ধারা অব্যাহত রাখায় উত্তীর্ণ সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক মন্ডলীকে অভিনন্দন জানিয়েছেন হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজ নির্বাহী কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমদ মিঠু। অপরদিকে উপজেলায় প্রথম এবং জেলায় ৩য় স্থান লাভ করায় জুড়ীর বিভিন্নি শ্রেণী-পেশার মানুষ হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজ নির্বাহী কমিটি, উত্তীর্ণ সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক মন্ডলীকে অভিনন্দন জানিয়েছেন।

এ বছর সারাদেশে গড় পাসের হার ৭৩.৯৩ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছেন ৪৭ হাজার ২৮৬ জন। গত বছর এ পরীক্ষায় পাসের হার ছিল ৬৬ দশমিক ৬৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ২৯ হাজার ২৬২ জন। বুধবার সকাল ১০টার পর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এরপর সংশ্লিষ্ট বোর্ডের চেয়ারম্যানরা তাদের স্ব স্ব বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। দুপুর সাড়ে ১২টায় শিক্ষামন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে করে বিস্তারিত ফল প্রকাশ করেন।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন