ঢাবি শিক্ষককে হুমকির নিন্দা জাককানইবি শিক্ষক সমিতির

প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৯ ০৬:০৮:৩২

ইমরান আলী, জাককানইবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল রিসার্চ সেন্টারের সাবেক পরিচালক ও ঔষধ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ফারুককে গবেষণার ফলাফল প্রকাশের পর বিভিন্ন মহল নানাভাবে হুমকি ও হয়রানির প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ।

আজ বুধবার (১৭জুলাই) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি মো: শফিকুল ইসলাম এবং সাধারন সম্পাদক মো: রফিকুল আমিনের যৌথ স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা বলেন বিশ্ববিদ্যালয়সমূহ বাংলাদেশের বাতিঘর এবং উন্নয়নের মূলমন্ত্র । জ্ঞান তৈরি ও বিতরণ শিক্ষকদের কাজ । আর সেই শিক্ষকদের উপর হুমকি ও হয়রানি কোন ভাবেই মেনে নেওয়া যায় না । হয়রানিকারীদের বিচারের আওতায় এনে দ্রত বিচারের জোর দাবি জানান তারা ।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল রিসার্চ সেন্টারের সাবেক পরিচালক ও ঔষধ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ফারুক বাংলাদেশের কয়েকটি প্রতিষ্ঠান কর্তৃক প্রস্তুতকৃত প্যাকেটজাত তরল দুধ নিয়ে গবেষণায় মানব দেহের চিসিৎসার ব্যবহূত এন্টিবায়োটিকের উপস্থিতি পেয়েছেন মর্মে জনস্বার্থে সংবাদ সন্মেলনের মাধ্যমে প্রকাশ করেন । গবেষণার ফলাফল প্রকাশের পর বিভিন্ন মহল অধ্যাপক ড. আ ব ম ফারুককে নানাভাবে হুমকি ও হয়রানির চেষ্টা করছে । 

প্রজন্মনিউজ২৪/নাবিল

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ