বাংলাদেশের পণ্য বিদেশে বেচতে চায় আমাজন

প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৯ ০৩:৪৩:৩৭


নিজেদের ওয়্যারহাউসে বাংলাদেশি পণ্য সংগ্রহ এবং উদ্যোক্তাদের সুযোগ দিতে চায় মার্কিন ই-কমার্স প্রতিষ্ঠান আমাজন। বাংলাদেশে কার্যক্রম শুরু করার বদলে নিজস্ব ওয়্যারহাউস থেকে বৈশ্বিক প্ল্যাটফর্মে বাংলাদেশি পণ্য বিক্রির লক্ষ্য তাদের। এ ছাড়া ব্যবসায়ীদের পণ্য আমাজনের প্ল্যাটফর্মে বিক্রির জন্য যেসব নীতিগত সহায়তা প্রয়োজন, তা নিয়ে আলোচনা করেছে তারা।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে অংশ নেয় আমাজনের একটি প্রতিনিধিদল। আলোচনা শেষে গণমাধ্যমকে এসব তথ্য জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 
বৈঠকে তথ্যপ্রযুক্তি বিভাগের পক্ষে নেতৃত্ব দেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ এবং আমাজনের কর্তৃপক্ষের প্রতিনিধিত্ব করেন ইন্টারন্যাশনাল এক্সপানশন বিভাগের ক্যাটাগরি ম্যানেজার গগন দীপ সাগর।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী বলেন, ‘আমাজন বাংলাদেশের উদ্যোক্তাদের পণ্য নিজেদের ওয়্যারহাউসে নিয়ে নিজেদের বৈশ্বিক প্ল্যাটফর্মে বিক্রি করতে চাইছে। এ বিষয়ে আমাদের নীতি ও কৌশল কেমন হবে, সে বিষয়টি দেখছি আমরা।’
অবশ্য বৈঠকে আলোচনার বিষয়ে আমাজনের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া হয়নি। বাংলাদেশে আমাজন তাদের কার্যক্রম চালু করবে কি না, সে বিষয়েও কোনো ঘোষণা আসেনি।
প্রতিমন্ত্রী বলেছেন, ‘তারা বাংলাদেশে আসবে কি না, তা নির্ভর করবে তাদের ইচ্ছা ও আমাদের নীতির ওপর।’
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্র বলেছে, ‘বৈঠক হয়েছে। তবে আমরা এখন এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাইছি না।’
প্রজন্মনিউজ২৪/নাবিল
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ