কারিগরিতে পাস ৮২ দশমিক ৬২ শতাংশ

প্রকাশিত: ১৭ জুলাই, ২০১৯ ১১:১৮:৩৪

 

এইচএসসিতে কারিগরি শিক্ষা বোর্ডে এবছর পাসের হার ৮২ দশমিক ৬২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ২৩৬ জন। গত বছর পাসের হার ছিল হার ৭৫ দশমিক ৫০ শতাংশ।। এ বছর কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার বেড়েছে।

বুধবার (১৭ জুলাই) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলন করে ফলের কিছু তথ্য তুলে ধরেন তিনি।

কারিগরি শিক্ষা বোর্ড থেকে এ বছর ১ লাখ ২৪ হাজার ২৬৪ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক সমমানের পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ছাত্র ৪১ হাজার ৫০৪ জন এবং ছাত্রী ৮২ হাজার ৭৬০ জন। গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়।

এ বছর পরীক্ষায় অংশ নিয়েছে ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী। সারাদেশে মোট পাস করেছে ১৩ লাখ ৩৬ হাজার ৬১৯ জন পরীক্ষার্থী। সারাদেশে জিপিএ-৫ পেয়েছে ৪৭ হাজার ৫৪৬ জন পরীক্ষার্থী। সব বোর্ড মিলিয়ে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ।

এইচএসসিতে আটটি সাধারণ বোর্ডের অধীনে অংশ নেয় ১১ লাখ ৩৮ হাজার ৭৪৭ শিক্ষার্থী। আর মাদরাসা বোর্ডের অধীনে আলিমে ৮৮ হাজার ৪৫১ জন, কারিগরি বোর্ডের অধীনে ১ লাখ ২৪ হাজার ২৬৪ জন ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে (ডিআইবিএস) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৩। বিদেশের কেন্দ্র থেকে ২৭৫ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

 

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ