সৌদি পৌঁছেছেন ৫৩ হাজার ২৫৩ হজযাত্রী

প্রকাশিত: ১৬ জুলাই, ২০১৯ ১২:৫৮:২১

সৌদি পৌঁছেছেন ৫৩ হাজার ২৫৩ হজযাত্রী

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ৫৩ হাজার ২৫৩ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার চার হাজার ৬০৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৪৮ হাজার ৬৪৯ জন হজযাত্রী রয়েছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭১টি ও সৌদি এয়ারলাইন্সের ৭৪টি (মোট ১৪৫টি) ফ্লাইটে তারা সৌদি আরব পৌঁছান। চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন।

এদিকে সোমবার (১৫ জুলাই) রাত ১০টায় বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে হজ কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের খাবার এবং চিকিৎসাসহ অন্যান্য সেবাকার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে প্রশাসনিক, চিকিৎসক এবং আইটি দলের সদস্যদের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে মক্কার মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

জানা গেছে, সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের তৃতীয় ও চতুর্থ ফ্লাইটের সকল হজযাত্রী মদিনায় আটদিন অবস্থান শেষে মক্কায় প্রত্যাবর্তন করেন।

চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি। গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ