কোপা আমেরিকা ২০১৯

আনন্দের দিনে জরিমানার কবলে ব্রাজিল

প্রকাশিত: ২৮ জুন, ২০১৯ ০৫:০৪:৫৭

শুক্রবার ভোরে টানটান উত্তেজনাপূর্ণ এক ম্যাচে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছে গিয়েছে ব্রাজিল। তিন আসর পর আবারও কোপার সেমিফাইনালে উঠল সেলেসাওরা। তাই আনন্দের উদযাপনটা একটু বেশিই হওয়ার কথা।কিন্তু এই আনন্দের দিনেও দুঃসংবাদ শুনতে হয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশনকে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয়ের পর উল্লাসে মেতে ওঠে ব্রাজিলের ফুটবল ভক্তরা। এই উল্লাস করার মাঝেই সমকামিতার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে তারা। ম্যাচের মধ্যে তাদের এরকম স্লোগান প্রতিনিয়তই শুনতে পেয়েছেন বলিভিয়ার গোলরক্ষক কার্লোস লাম্বে। এমনকি আজ কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে সমকামিতার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে সেলেসাওরা।

যা আর সহ্য করেনি দক্ষিণ আমেরিকার কনমেবল। এজন্য ব্রাজিল ফুটবল ফেডারেশনকে (সিবিএফ) ১৫ হাজার ডলার জরিমানা করতে বাধ্য হয় দক্ষিণ আমেরিকা গভর্নিং কমিটি।যা বাংলাদেশি মূল্যে ১২,৬৮,৩২৫ টাকা। ব্রাজিল ছাড়াও কোপা আমেরিকায় জরিমানা করা হয়েছে আরেক শক্তশালী দল উরুগুয়েকেও। গ্রুপ পর্বে জাপানের বিরুদ্ধে ম্যাচে হাফ টাইমের পর মাঠে আসতে দেরি করায় ১০ হাজার ডলার জরিমানা করা হয় সুয়ারেজ-কাভানিদের। যা বাংলাদেশি মুল্যে ৮,৪৫,৫৫০ টাকা।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ