আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

ডট বল কম খেলার তালিকায় তিনে মুশফিক

প্রকাশিত: ২৮ জুন, ২০১৯ ০৪:৪৬:১৯

বিশ্বকাপে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে যাচ্ছেন। তারই সতীর্থ আরেকজন মুশফিকুর রহীমও নিজের কাজ ঠিকই করে চলেছেন। তার ব্যাটের চমক হয়তো চোখ ধাঁধিয়ে দিচ্ছে না, তবে দোলা দিচ্ছে হৃদয়ে।

মুশফিকুর রহিম বিশ্বকাপেও পারফর্ম করে চলেছেন বরাবরের বিশ্বস্ততায়। ৬ ইনিংসে ৩২৭ রান, ১ সেঞ্চুরির পাশে ফিফটি ২টি। গড় ৬৫.৪০, স্ট্রাইক রেট ৯২.৩৭। শুধু তাই নয়, সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় অষ্টম স্থানে আছেন মুশফিক। একই সঙ্গে আরও একটি রেকর্ড গড়েছেন তিনি।

সবচেয়ে কম ডট বল খেলার তালিকাতেও শীর্ষ তিনে আছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত মাঠে গড়ানো ৩৪ ম্যাচ শেষে কমপক্ষে ২০০ রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে কম ডট বল খেলেছেন জস বাটলার। এখন পর্যন্ত মাত্র ২৯.৩১ শতাংশ ডট বল খেলেছেন এই ইংলিশ ব্যাটসম্যান। ২২২ রান করা বাটলারের স্ট্রাইক রেটও বেশ ভালো (১২৭.৫৮)। সেরা স্ট্রাইক রেটের মালিকদের মধ্যে তার অবস্থান চতুর্থ।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলি ৪০.৫০ শতাংশ ডট বল খেলেছেন। তবে চলতি বিশ্বকাপে ৩১৬ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় মুশফিকের পরে থাকা কোহলির স্ট্রাইক রেট বেশ কম (৯৮.৪৪)। তালিকায় তিনে থাকা মুশফিক ৪০.৯৬ শতাংশ ডট বল খেলেছেন।মুশফিকের স্ট্রাইক রেট ৯২.৩৭। এছাড়া ইংলিশ ওপেনার জো রুট ৪৩.৫৭ শতাংশ ডট বল খেলেছেন, যা তাকে তালিকার চতুর্থ স্থানে জায়গা করে দিয়েছে।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন