বিশ্বকাপের পরও খেলা চালিয়ে যাবেন মাশরাফি

প্রকাশিত: ২৮ জুন, ২০১৯ ০৪:০৬:৪৯

বিশ্বকাপের পরও খেলা চালিয়ে যাবেন মাশরাফি

বিশ্বকাপের উদ্দেশে দেশ ছাড়ার আগে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছিলেন এটাই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। বয়স ৩৫, সেই হিসেবে সবাই এই বিষয়টি আগে থেকেই অনুমান করে রেখেছিল। কিন্তু সকলের মধ্যেই কৌতূহল কাজ করছিল, বিশ্বকাপ শেষেই অবসরের ডাক দেবেন কিনা মাশরাফি! কেননা টাইগার অধিনায়ক এ ব্যাপারে নির্দিষ্ট করে কখনো কিছু জানাননি।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র ১টি উইকেট পেয়েছেন মাশরাফি। বোলিংয়ে আগের সেই ধাঁর নেই। সেই সঙ্গে প্রত্যাশা মাফিক বলও করতে পারেননি তিনি। তাই গুঞ্জন, বিশ্বকাপ শেষে দেশে ফিরেই অবসরের ঘোষণা দেবেন মাশরাফি। বয়স, ফিটনেস আর সাম্প্রতিক পারফরম্যান্স ছাড়াও বর্তমানে জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্য তিনি। মূলত রাজনৈতিক জীবনে মনোনিবেশ করার জন্যই ক্যারিয়ারের ইতি টানবেন বলে শোনা যাচ্ছিল।

তবে সব গুজবের মুখে টুটি চেপে ধরলেন মাশরাফি নিজেই। বিশ্বকাপে বাংলাদেশে পরের ম্যাচ ২ জুলাই। তাই ছুটিতে আছে পুরো টাইগার স্কোয়াড। ছুটিতে থাকা অবস্থায় ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে বাংলাদেশ দলপতি জানান, অবসরের ব্যাপারে এখনো কিছুই ভাবছেন না তিনি।তিনি বলেন, 'হ্যাঁ এটাই আমার শেষ বিশ্বকাপ, তবে টুর্নামেন্ট শেষে আমি অবসর নেবো না। আর এখনো টুর্নামেন্ট চলছে। সুতরাং, এই মুহূর্তে আমি অবসরের ব্যাপারে কিছু ভাবছিও না। ও

টা খুব কঠিন একটা সময়। মানুষ অবসর নেয়ার সময় আবেগপ্রবণ হয়ে পড়ে।' তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইলে অবসর নেয়ার বিষয়টি ভেবে দেখবেন বলে জানিয়েছেন মাশরাফি। বাংলাদেশ অধিনায়ক বলেন, 'যদি বোর্ডের পক্ষ থেকে কোনো নির্দেশনা থাকে, তবে আমি সেটি নিয়ে ভাববো।মাশরাফির ব্যাপারে বিসিবির অবশ্য এতো তাড়া নেই!

অবসর বিষয়ে মাশরাফির যেকোনো সিদ্ধান্তকে বিসিবি সম্মান জানাবে বলে জানিয়েছেন বোর্ড পরিচালক জালাল ইউনুস, ‘সে দারুণভাবে দলকে নেতৃত্ব দিচ্ছে। সুতরাং, আমরা এখন এই বিষয় নিয়ে ভাবছি না। সিদ্ধান্ত তার উপরই। সে কি খেলা চালিয়ে যাবে, দলকে নেতৃত্ব দেবে, নাকি দেবে না, আমরা বল তার কোর্টেই ছেড়ে দিয়েছি।’

প্রজন্মনিউজ২৪/মামুন

 

এ সম্পর্কিত খবর

সিলেটে পুলিশের অভিযানে ৫ হাজার পিস ইয়াবাসহ আটক ২

খালেদা জিয়ার স্বাস্থ্য আবারও খারাপ, পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

কখন অবসর নেবেন, জানালেন মেসি

ঢাকায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ৩৪

শশীভুষনে তিন দোকান পুড়ে ছাই ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি।

ঈদে ঢাকা ছাড়বে দেড় কোটির বেশি মানুষ, ছুটি ২ দিন বাড়ানোর দাবি

উচ্চমূল্যের মুঠোফোন প্যাকেজ গ্রাহকদের দুর্ভোগ বাড়িয়েছে

ফরিদপুরে ২৬ শে মার্চ উপলক্ষে বর্ণিল আয়োজনে উদযাপিত হয় মহান স্বাধীনতা দিবস

শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ২৬ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ