আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

চোখ রাখুন এই দুই পেসারের ওপর

প্রকাশিত: ২৮ জুন, ২০১৯ ০৩:৫১:০৯

দক্ষিণ আফ্রিকার কাছে এখন হাতে থাকা ম্যাচগুলো শুধুই নিয়মরক্ষার। ইতোমধ্যেই বিশ্বকাপের এবারের আসর থেকে বিদায় নেয়ায় কোনো চাপ ছাড়াই আজ (শুক্রবার) শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামছে তারা। কিন্তু বিপরীত চিত্র শ্রীলঙ্কা শিবিরে। টুর্নামেন্ট শুরুর আগে তাদের কেউ হিসেবের খাতায় না রাখলেও এখনো টুর্নামেন্টে বেশ ভালোভাবেই টিকে আছে তারা।

আর আজ যদি লঙ্কানরা প্রোটিয়াদের হারিয়ে দিতে পারে তবে তো সোনায় সোহাগা। শেষ চারের জমে উঠবে আরও বেশি। চেস্টার লি স্ট্রিটে তাই দারুণ এক ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট সমর্থকরা। চলুন এক নজরে এবার এই দুই দলের এমন দুই ক্রিকেটার সম্পর্কে জেনে নেয়া যাক, যাদের পারফরম্যান্সের ওপর নির্ভর করছে তাদের দলের জয় ভাগ্য!

লাসিথ মালিঙ্গা : বয়স ৩৫ পেরিয়ে গেলেও বল হাতে এখনো যেন সেরাদের সেরা রয়ে গেছেন লাসিথ মালিঙ্গা। ইংল্যান্ড বধের দিন তাদের ব্যাটিং লাইনআপকে একাই গুঁড়িয়ে দিয়েছিলেন এই পেসার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে ম্যাচে এই বুড়োর উপরেই তাই ভরসা রাখছে লঙ্কান সমর্থকরা। স্লোয়ার আর ইয়র্কারের মাস্টার মালিঙ্গা জ্বলে উঠলে যে সব জ্বলে খাক হয়ে যাবে তা আর বলার অপেক্ষা রাখে না।

কাগিসো রাবাদা : বর্তমানে বিশ্বের অন্যতম সেরা পেসার কাগিসো রাবাদা। কিন্তু এবারের বিশ্বকাপে সে অর্থে, নিজেকে মেলে ধরতে পারেননি রাবাদা। বিশ্বকাপ থেকে ইতোমধ্যেই ছিটকে পড়ায় নতুন করে কোনো প্রত্যাশার চাপ নেই দক্ষিণ আফ্রিকার উপর। তেমনি নেই রাবাদার উপরও।

চাপমুক্ত রাবাদার কাছ থেকে তাই সেরাটাই চায় প্রোটিয়া টিম ম্যানেজমেন্ট। ইন-সুইং, আউট-সুইং করানোর অসম্ভব দারুণ ক্ষমতা রাখা এই পেসার নিজের সেরাটা দিতে পারলেও শ্রীলঙ্কার সেমির স্বপ্ন স্তমিত হতে পারে আজই।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ