অতিরিক্ত আবেদন, মিলেছে একটি ডিমেরিট পয়েন্টও

কান ঘেঁষে ম্যোচে কোহলির জরিমানা!

প্রকাশিত: ২৩ জুন, ২০১৯ ০৩:৩৭:৩৩

কান ঘেঁষে ম্যোচে কোহলির জরিমানা!



আফগানিস্তানের বিপক্ষে কান ঘেঁষে মানরক্ষার জয়ের ম্যাচে জরিমানা করা হয়েছে বিরাট কোহলিকে। অতিরিক্ত আবেদনের কারণে জরিমানা গুণতে হল ভারত অধিনায়ককে। জরিমানার সঙ্গে তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

শনিবার রোমাঞ্চকর ম্যাচে আফগানদের বিপক্ষে ১১ রানে জয় পায় ভারত। এটি চলতি আসরে তাদের টানা চতুর্থ জয়। আর বিশ্বকাপে ৫০তম জয়।সাউদাম্পটনের ম্যাচে আম্পায়ার আলিম দারের সঙ্গে একটি ঘটনার জের ধরেই ভারত অধিনায়ককে জরিমানা করেছে আইসিসি।


বিবৃতিতে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, ম্যাচের ২৯তম ওভারে একটি এলবিডব্লিউ’র আবেদন নিয়ে আম্পায়ার আলিম দারের দিকে আক্রমণাত্মক-ভাবে তেড়ে যান কোহলি। যেটাকে মূল অভিযোগ ধরেছে আইসিসি। তারা জানিয়েছে, ‘অতিরিক্ত আবেদনের’ কারণেই কোহলিকে জরিমানা করা হয়েছে।

আইসিসি বিবৃতিতে আরও জানিয়েছে, কোহলি দোষ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির কোনো প্রয়োজন পড়েনি। কোহলিকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

ভারত দলপতির নামের পাশে এখন দুটি ডিমেরিট পয়েন্ট। ২০১৮’র জানুয়ারিতে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্টে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন। আইসিসির নিয়ম অনুযায়ী কোনো খেলোয়ড় ২৪ মাসের মধ্যে চারটি ডিমেরিট পয়েন্ট পেলে এক বা একাধিক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন।

প্রজন্মনিউজ২৪.কম/ এসটি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ