আওয়ামী লীগ দারিদ্র্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করবে-প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৩ জুন, ২০১৯ ০২:৪৯:২১


 
  
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাই হয়েছিল নিপীড়ন রোধ করতে, শোষণ-বঞ্চনা, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ গড়তে। তিনি বলেন, ‘আওয়ামী লীগের নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে। আওয়ামী লীগই দেশকে আর্থ-সামাজিকভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে। ক্ষুধা দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলাও আওয়ামী লীগই প্রতিষ্ঠা করবে।’

আজ রবিবার আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর এসব কথা বলেন তিনি।

প্রথমে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আরেক দফা শ্রদ্ধা জানান তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের সুপ্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধনের সময় পায়রা অবমুক্ত করার পাশাপাশি বেলুনও ওড়ানো হয়। আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী সংগঠনগুলোর শীর্ষ নেতারাও এ সময় উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঐতিহাসিক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের ভেতরে যান এবং সেখানে বেশ কিছু সময় অবস্থান করেন।

শেখ হাসিনা ৩২ নম্বর থেকে চলে যাওয়ার পর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এ সময় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়।

প্রজন্ম নিউজ ২৪.কম/ এসটি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ