বাগদাদে নামাজের সময় মসজিদে হামলা, নিহত ১০

প্রকাশিত: ২২ জুন, ২০১৯ ১০:৪৪:১৭

 

ইরাকের রাজধানী বাগদাদের একটি মসজিদে জুমার নামাজ চলাকালীন সন্ত্রাসী হামলায় অন্তত ১০ জন নিহত এবং আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন। দেশটির পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাদ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই বিস্ফোরণের খবর জানানো হয়েছে।

রাজধানী বাগদাদের উত্তরে এটি অবস্থিত হামলার শিকার ওই মসজিদটি নাম ইমাম মাহদি আল মুন্তাধার। শুক্রবার জুমার নামাজ চলাকালীন বিস্ফোরণের মাধ্যমে মসজিদটিতে আত্মঘাতী হামলা চালানো হয়। বাগদাদের ঘনবসতিপূর্ণ সদর সিটির পাশেই মসজিদটি অবস্থিত।

তুরস্কভিত্তিক সংবাদ সংস্থা আনাদোলুকে মহানগর পুলিশের ক্যাপ্টেন আহমেদ খালাফ বলেন, যে ব্যক্তি হামলা করেন তার পুরো শরীর বিস্ফোরক দিয়ে তৈরি বেল্টে আচ্ছাদিত ছিল। জুমার নামাজের সময় অতর্কিতে তিনি মসজিদে ঢুকে বিস্ফোরণের পর এই হতাহতের ঘটনা ঘটে।

তিনি জানান, মসজিদে হামলার ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। তবে অন্যান্য সংবাদ সংস্থা নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে সাত জন নিহত হওয়ার খবর জানাচ্ছে। এদিকে কোনো সন্ত্রাসী গোষ্ঠী এখনো ওই হামলার দায় স্বীকার করেনি।

২০১৭ সালে ইরাক সরকার ঘোষণা করে যে তারা ইসলামিক স্টেটকে (আইএস) পরাজিত করেছে। মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক এই সন্ত্রাসী গোষ্ঠীটি দীর্ঘদিন ধরে রাজধানী বাগদাদে বেসামরিক নাগরিকদের ওপর হামলা করে আসছিল।

গত মাসে বাগদাদের উত্তরের দিকে অবস্থিত একটি মার্কেটে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় অন্তত ৮ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়। এ ছাড়া গত নভেম্বরে শিয়া অধ্যূষিত বেশ কিছু জেলায় বিস্ফোরণে ছয় জন নিহত হন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ