বড় রান তাড়া করার বিশ্বাস জন্মেছে

প্রকাশিত: ২১ জুন, ২০১৯ ০৪:৩১:৪১

বড় রান তাড়া করার বিশ্বাস জন্মেছে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২২ রানের টার্গেট সহজে ছুঁয়েছিল বাংলাদেশ। বৃহস্পতিবার পরের ম্যাচেও তারা নিজেদের ওয়ানডে ইতিহাসে করেছে সর্বোচ্চ ৩৩৩ রান। কিন্তু অস্ট্রেলিয়ার ৩৮১ রানের পাহাড় ডিঙাতে না পেরে বিশ্বকাপে তৃতীয় হারের তেতো স্বাদ পেয়েছে। তাতে কী! এই হারের পরও টানা দ্বিতীয় ম্যাচে তিনশ ছাড়িয়ে যাওয়ায় ব্যাটিং সামর্থ্য নিয়ে দৃঢ় বিশ্বাস জন্মেছে খেলোয়াড়দের মনে।

মুশফিকুর রহিমের সেঞ্চুরি এবং মাহমুদউল্লাহ ও তামিম ইকবালের হাফসেঞ্চুরির পরও বাংলাদেশ অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ৪৮ রানে। না জিতলেও দারুণ লড়াইয়ে সমর্থকদের মন জিতেছেন ক্রিকেটাররা। তাছাড়া প্রতিপক্ষ বড় স্কোর করলেও সেটা টপকে যাওয়ার বিশ্বাস তৈরি হয়েছে তাদের। ম্যাচ শেষে দৃঢ়কণ্ঠে সেটা জানালেন তামিম, ‘আমরা হারলেও দুই ম্যাচে তিনশ’র বেশি রান করতে পেরেছি।

ব্যাটসম্যানদের মধ্যে এই বিশ্বাস এসেছে যে আমরা তিনশ' রানও তাড়া করতে পারি। যদি আমরা কোনও দলকে তিনশ' ছাড়িয়ে যাওয়ার পরও অলআউট করতে পারি তাহলেও আমাদের জন্য সুযোগ থাকবে। এই বিশ্বাস তৈরি হওয়াই সবচেয়ে ভালো দিক। সব বিভাগেই ছোট কয়েকটি ভুলে অজিদের বিপক্ষে হারতে হয়েছে মনে করেন তামিম, ‘শেষ দিকে তিন চার ওভারের একটা স্পেল ছিল, যেখানে খেলাটা হাত ফসকে গেছে।

শেষ তিন ওভারের দিকে তাকালে বুঝবেন আমরা খারাপ বোলিং করিনি। কিন্তু সবাই মিলে ভুল করায় ম্যাচটা হেরেছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলেও শেষ তিন ম্যাচে সাফল্য পেলে সেমিফাইনালে যাওয়া সম্ভব বললেন বাঁহাতি ওপেনার, ‘এখনও একটা সুযোগ আছে (সেমিফাইনালে ওঠার)। দলের কেউই নেতিবাচক চিন্তা করছে না, সবাই ইতিবাচক। শেষ তিন ম্যাচ জিততে পারলে সম্ভব। আমরা শেষ পর্যন্ত চেষ্টা করবো।’

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ