কানাডায় আফ্রিদি-ওয়াহাবদের সঙ্গে একই দলে খেলবেন সাকিব

প্রকাশিত: ২১ জুন, ২০১৯ ০৩:২৫:৪৪

কানাডায় আফ্রিদি-ওয়াহাবদের সঙ্গে একই দলে খেলবেন সাকিব

কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলবেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টুর্নামেন্টের নতুন দল ব্রাম্পটন উলভস কিনে নিয়েছে তাকে। গতকাল বৃহস্পতিবার (২০ জুন) অনুষ্ঠিত হয় খেলোয়াড় নিলাম। সেখানেই বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলো খেলে থাকা সাকিবকে দলে টানে ব্রাম্পটন।

সাকিবকে ছাড়াও একাধিক তারকা ক্রিকেটারকে দলে ভিড়িয়ে আলোড়ন সৃষ্টি করেছে ফ্র্যাঞ্চাইজিটি। সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, পেসার ওয়াহাব রিয়াজ, নিউজিল্যান্ডের কলিন মুনরো, ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, লেন্ডল সিমন্স, আন্দ্রে ফ্লেচাররা সাকিবের সঙ্গে একই দলের হয়ে মাঠ মাতাবেন।

গেল বছর প্রথমবারের মতো এই টুর্নামেন্ট আয়োজন করে কানাডা। আসরে ওয়েস্ট ইন্ডিজ 'বি' নামে একটি দল অংশ নিয়েছিল। টুর্নামেন্টের রানার্স-আপও হয় তারা। কিন্তু এবার সেই দলের পরিবর্তেই খেলবে ব্রাম্পটন। আর তাদের কোচ হিসেবে কাজ করবেন বর্তমানে আফগানিস্তান দলের দায়িত্বে থাকা ফিল সিমন্স। বিশ্বকাপের পরপরই সে আফগান জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন।

এদিকে ছয় দলের অংশগ্রহণে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে এবারের দলসংখ্যা ৬। ম্যাচ হবে ২২টি। ব্রাম্পটন উলভস ছাড়াও টুর্নামেন্টে আরও খেলবে এডমন্টন রয়্যালস, মন্ট্রিল টাইগার্স, টরন্টো ন্যাশনালস, উইনিপেগ হকস এবং আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভ্যাঙ্কুবার নাইটস।

উল্লেখ্য, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টির এবারের আসর বসতে যাচ্ছে আগামী ২৫ জুলাই। শেষ হবে ১১ আগস্ট। মূলত, বিশ্বকাপে অংশ নেয়া তারকা ক্রিকেটাররা যেন এবারের খেলতে পারেন, সেজন্য আগেরবারের চেয়ে কিছুটা দেরিতে শুরু হতে যাচ্ছে এবারের টুর্নামেন্ট।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ