আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

হারের দিনে বাংলাদেশের যে রেকর্ড

প্রকাশিত: ২১ জুন, ২০১৯ ০৩:০৪:২৯

অস্ট্রেলিয়ার গড়া ৩৮১ রানের জবাবে বাংলাদেশ করেছে ৩৩৩ রান। হেরেছে ৪৮ রানে। তবে এই হারের দিনেও একটি রেকর্ড গড়েছে লাল-সবুজের দল।  যা ওয়ানডে ইতিহাসে বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্বকাপে দ্বিতীয় ইনিংসে তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ। নটিংহামে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর অসাধারণ ব্যাটিং ঝড়ে বাংলাদেশ এই সংগ্রহ গড়ে।

যদিও শেষ পর্যন্ত ম্যাচটি জিতে পারেনি। হারলেও মন জয় করে নিয়েছেন মুশফিক-মাহমুদউল্লাহরা। বিশেষ করে পঞ্চম উইকেট জুটিতে মুশফিক ও মাহমুদউল্লাহ ১২৭ রানের দারুণ একটি পার্টনারশিপ গড়ে আশা জাগিয়েছিলেন।  মাহমুদউল্লাহ ৫০ বলে ৬৯ রানের চমৎকার একটি ইনিংস খেলে সাজঘরে ফেরেন। আর মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন অসাধারণ সেঞ্চুরি করে। তিনি ৯৭  বলে ১০২ রান করেন।

তবে শুরুতে সৌম্যের রান আউটটা ছিল দুর্ভাগ্যজনক। আরো দুর্ভাগ্যজনক হচ্ছে সাকিবের আউট। ধারাবাহিকভাবে দারুণ শুরু করেন সাকিব। কিন্তু ওয়ার্নারের কাছে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। অর্ধশতক করে রানটাকে বড় করতে পারেননি তামিম। স্টার্কের বলে বোল্ড হন তিনি। ৭৪ বলে ৬২ রান করেন তিনি। লিটন দাস এসে থিতু হয়ে মারতে চেয়েছিলেন। কিন্তু জাম্পার বলে এলবিডব্লিউ হন তিনি। ১৭ বলে ২০ রানে আউট হন তিনি।

সৌম্যের পর তামিমের সঙ্গে যোগ দেন সাকিব। শুরুটা আগের ম্যাচগুলোর মতোই ছিল। দেখেশুনে শুরুটা করেন সাকিব। কিন্তু সাকিবকে নিয়ে আলাদা প্রস্তুতি ছিল অস্ট্রেলিয়ার। ওই পরীক্ষায় পাস করলেন ফিঞ্চ-ওয়ার্নাররা। স্টোয়িনসের স্লোয়ারটা মিড অফের দিকে তুলে দেন সাকিব। ওয়ার্নার ভুল করেননি। ৪১ রানে সাকিব ক্যাচ দেন ওয়ার্নারের কাছে।

চতুর্থ ওভারে দুর্ভাগ্যজনকভাবে রান আউট হলেন সৌম্য। কামিন্সের বলটা মিড অনে ঠেলে দিয়েই রান নিতে চাইলেন তামিম। ক্ষিপ্র গতিতে স্ট্যাম্প ভেঙে দেন ফিঞ্চ। ততক্ষণে জায়গায় পৌঁছাতে পারেননি সৌম্য। মাশরাফির বলে ক্যাচ দিয়েছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ম্যাচের শুরুর দিকের ঘটনা। সাব্বির তা ধরতে পারেননি।

গুনে গুনে মাশুল দিল বাংলাদেশ। সেই ওয়ার্নার থামলেন ১৬৬ রানে। ওয়ার্নারের মতো খেলেছেন খাজাও। তিনি থেমেছেন ৮৯ রানে। শেষ দিকে ম্যাক্সওয়েল তুললেন ঝড়। মাত্র ১০ বলে করেছেন ৩২ রান! এতেই রান হয়ে গেল পাঁচ উইকেটে ৩৮১।

প্রজন্মনিউজ২৪/মামুন

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

ঢাবির ২৩-২৪ সেশনে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

ড.ইউনুসকে নিয়ে শিক্ষামন্ত্রীর মন্তব্য মানহানিকর : আইনজীবী

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

কালোজিরা খাওয়ার পাঁচ উপকারিতা

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ