মুরসির মৃত্যু স্বাভাবিকভাবে হয়নি: এরদোগান

প্রকাশিত: ১৯ জুন, ২০১৯ ০৫:০৩:০০

মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির মৃত্যু স্বাভাবিক নয় বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এদিকে, ব্রিটেনের সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট দাবি করেছে মোহাম্মদ মুরসিকে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার ইস্তানবুলের ফাহিত মসজিদে মুরসির গায়েবানা জানাজায় অংশ নিয়ে এরদোগান বলেন, মুরসির মৃত্যু স্বাভাবিকভাবে হয়েছে, এমনটি আমি বিশ্বাস করি না। তিনি বলেন, মিসরীয়দের মুক্তির জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত মুরসি যে সংগ্রাম করে গেছেন, সেটি সব মুসলমান যুগ যুগ স্মরণ করবে।

এদিকে, বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুরসির বন্ধু ও সহকর্মীদের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর সদস্যরা মিশরের সাবেক ওই প্রেসিডেন্টকে যথাযথভাবে প্রাথমিক চিকিৎসা দেননি।

মুরসির মৃত্যুর ব্যাপারে এরদোগান আরও বলেন, আমরা আল্লাহর কাছে আমাদের শহীদ ভাইদের জন্য দোয়া করছি, আল্লাহ যেন শহীদদের ওপর রহম করেন। তিনি বলেন, গণতন্ত্র কায়েম করতে গিয়ে গ্রেফতার হওয়া নেতাদের জুলুম করে হয়তো সাময়িক বিজয় অর্জন করেছে মিসরের নিপীড়ক শাসক। কিন্তু নির্যাতিত নেতাকর্মীদের এই আন্দোলন-সংগ্রামের ইতিহাস মিসরীয়দের মন থেকে কেউ মুছে দিতে পারবে না।

পজন্মনিউজ২৪/শেখ ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ