আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন মরগান

প্রকাশিত: ১৮ জুন, ২০১৯ ০৭:০২:২৫

বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন মরগান

ইয়ন মরগানের অনবদ্য সেঞ্চুরি। বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন মরগান। আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৫৭ বলে শতরান করেন তিনি। বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডের এ অধিনায়ক।

আজ আফগানিস্তানের বিপক্ষে ৫৭ বলে শতরানের মাইলফলক স্পর্শ করেন তিনি। শেষ পর্যন্ত তিনি ৭১ বলে ১৪৮ রান করে গূলবাদিন নায়েব আলীর বলে আউট হন। ৪টি চার ও ১৭ টি ছয়ের মার দিয়ে  এই ইনিংসটি সাজান তিনি।

এর আগে ২০১১ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৫০ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন আয়ারল্যান্ডের ক্রিকেটার কেভিন ওব্রায়েন। বিশ্বকাপে ৫১ বলে সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার গ্ল্যান ম্যাক্সওয়েল। তিনি ২০১৫ সালের বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে এই রেকর্ড গড়েন।

এছাড়া ৫২ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক এই তারকা ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৫ সালের বিশ্বকাপে এ রেকর্ড গড়েছেন।

আজ  ইংল্যান্ডের ম্যানচেস্টারে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানকে ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে ৫৭ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন মরগান। ওয়ানডে ক্রিকেটে এটা তার ১৩তম সেঞ্চুরি। তবে এর আগে টেস্টে ২টি সেঞ্চুরি করেছেন ইংলিশ এ তারকা ব্যাটসম্যান।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন