আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

আজ নটিংহ্যাম যাচ্ছে টাইগাররা

প্রকাশিত: ১৮ জুন, ২০১৯ ০৩:১১:৩৯

আসরটা বিশ্বকাপ এবং টার্গেট ছিল ৩২২.. গতকাল তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের জয় নিয়ে হইচই হচ্ছে অনেক বেশি। সঙ্গে সাকিব আল হাসান আর লিটন দাসের উদ্ভাসিত ব্যাটিং যোগ হওয়ায় সবখানেই সাড়া পড়েছে বেশ। এদিকে এ জয়ে সেমিফাইনালের খেলার সম্ভাবনাও আবার উঁকি দিচ্ছে টাইগারদের। সব মিলিয়ে মাশরাফি বাহিনীর প্রশংসায় পঞ্চমুখ এখন গোটা বাংলাদেশসহ ক্রিকেট বিশ্ব।

বিশ্বকাপের মতো বড় মঞ্চে ক্রিস গেইল, শাই হোপ, এভিন লুইস, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, কটরেলদের বিরুদ্ধে রেকর্ড ৩২২ রানের টার্গেট ছুঁয়ে ক্রিকেট বিশ্বকে যেন নাড়িয়ে দিয়েছে বাংকাদেশ দল। অনেক বড় বড় ক্রিকেট বোদ্ধা-পণ্ডিতরাও তাই সাকিব-লিটনের ব্যাটিংয়ে মুগ্ধ। তাদের কথা, এভাবে বুক চিতিয়ে ব্যাটিং করতে পারলে আরও অনেক দূর যাওয়ার সম্ভাবনা আছে বাংলাদেশের।

মোদ্দাকথা, নিউজিল্যান্ড-ইংল্যান্ডের কাছে হার এবং বৃষ্টির কারণে শ্রীলঙ্কার সঙ্গে ১ পয়েন্ট ভাগাভগি করে হতাশ বাংলাদেশ আবার জেগে উঠেছে। বাংলাদেশের বাকি ৪ ম্যাচ অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের বিপক্ষে। এই ৪ ম্যাচের মধ্যে নিশ্চিতভাবে আফগানিস্তান ও পাকিস্তানকে হারানোর লক্ষ্য নিয়েই আগাবে মাশরাফির দল। এর বাইরে ভারত-অস্ট্রেলিয়ার যেকোনো এক জায়ান্টকে হারাতে পারলেই হয়তো প্রথমবারের মতো বিশ্বকাপের সেরা ৪'এ পৌঁছে যাওয়ার সম্ভাবনা থাকবে টাইগারদের।

আপাতত সমীকরণ তাই এটাই- পাকিস্তান ও আফগানদের হারানো এবং ভারত-অস্ট্রেলিয়া যেকোনো একদলের বিপক্ষে জয়। তবেই হয়তো নিশ্চিত হয়ে যাবে শেষ চারের টিকেট। এখন এই সমীকরণ সামনে রেখেই সামনে এগিয়ে যাওয়ার পালা। এদিকে গতকালের অবিস্মরণীয় জয়ের স্মৃতি নিয়ে আজ টনটন ছাড়ছে টাইগাররা। ২০ জুন ট্রেন্টব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা বাংলাদেশের।

সেই ম্যাচকে সামনে রেখেই আজ স্থানীয় সময় সকাল ১১টায় (বাংলাদেশ সময় বিকেল ৪টা) নটিংহ্যামের উদ্দেশে টনটন ছাড়বে বাংলাদেশ দলের বহর। টিম বাসে করেই নটিংহ্যাম যাবে ক্রিকেটাররা। প্রায় ৭ ঘণ্টা লাগবে টনটন থেকে নটিংহ্যামে পৌঁছতে। নটিংহ্যামের আবহাওয়ার খবর অবশ্য খুব একটা ভালো না। আকাশ ঘন কালো মেঘে ঢাকা।

আবহাওয়ার পূর্বাভাস আজ ও আগামীকাল অর্থাৎ, ম্যাচের আগের দু'দিন বৃষ্টি হয়ে পারে নটিংহ্যামে। এ দু'দিন বৃষ্টির সম্ভাবনা ৪০-৬০ শতাংশ। তবে ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। সুতরাং, আপাতত ম্যাচ নিতে চিন্তার কোনো কারণ নেই টাইগার ভক্ত-সমর্থকদের।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন