আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

মানসিকভাবে যারা এগিয়ে থাকবে তারাই ম্যাচ জিতবে: ইমরান

প্রকাশিত: ১৬ জুন, ২০১৯ ০৩:২০:৫৫

ক্রিকেট বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচের দিকে তাকিয়ে পুরো বিশ্ব। ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে আজ মুখোমুখি হচ্ছে এই দুই প্রতিবেশি প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

তার আগেই জাতীয় দলের জন্য বার্তা দিলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরান টুইটারে বলেন, ‘যখন আমি নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলাম, তখন জানতাম ক্রিকেটে সফল হওয়ার জন্য ৭০ শতাংশ প্রতিভা ও ৩০ শতাংশ মানসিক শক্তি লাগে।

কিন্তু ক্রিকেট ক্যারিয়ারের অন্তিম লগ্নে আমার মনে হয় ক্রিকেটে সফল হওয়ার জন্য দু’টিই ৫০ শতাংশ করে লাগে। কিন্তু এখন আমার মনে হয় ৬০ শতাংশ মানসিক শক্তি ক্রিকেট খেলার জন্য দরকার হয়। আমার বন্ধু সুনীল গাভাস্কার আমার সঙ্গে এই ব্যাপারে সহমত পোষণ করে। দলকে বার্তা দিয়ে তিনি আরও বলেন, ‘আজকের ম্যাচে যে দল মানসিকভাবে এগিয়ে থাকবে তারাই ম্যাচ বের করতে পারবে।

আমরা সরফরাজের মতো একজন শক্তিশালী অধিনায়ককে পেয়েছি। আশা করি সরফরাজ ও তার দল আজকে নিজের সেরাটা মাঠে দিতে পারবে।’ দলকে চাঙ্গা করার জন্য় ইমরান বলেছেন, ‘মাঠে নেমে সমস্ত নেতিবাচক চিন্তাভাবনাকে দূরে সরিয়ে রাখতে হবে। নেতিবাচক চিন্তাভাবনা এলেই হেরে যাওয়ার ভয় মনে ঢুকে পড়বে। আজ মাঠে স্পেশালিস্ট ব্যাটসম্যান ও বোলারদের নিয়ে মাঠে নামতে হবে যারা এই চাপ কাটিয়ে উঠে মাঠে ভাল পারফর্ম করতে পারবে।

টসে জিতলে সরফরাজদের আগে ব্যাট করে নেওয়া উচিত বলেও জানিয়েছেন তিনি। তিনি মনে করিয়ে দিয়েছেন, ‘খেলায় হার জিত থাকবেই এটা নিয়ে যেন দল কিছু না ভাবে। মাঠে নেমে ভাল পারফর্ম করতে হবে। এরপরে যদি দল হেরেও যায় সেটা স্বীকার করে নিতে হবে। গোটা পাকিস্তান দলের পাশে রয়েছে বলেও বার্তা দেন ইমরান। পুরো দলকে আসন্ন ম্যাচের জন্য শুভেছা জানাতেও ভোলেননি তিনি।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ