আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

ভারত-পাকিস্তান ম্যাচ বাতিল হলে ক্ষতি হবে ১৬৬ কোটি টাকা!

প্রকাশিত: ১৫ জুন, ২০১৯ ০৬:৪৬:২০

ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্যরকম এক যুদ্ধ। মাঠের লড়াইয়ের আগে শুরু হয়ে যায় কথার লড়াই। ক্রিকেটের রথী-মহারথী থেকে শুরু করে ভক্তরা কেউই বাদ যান না। আগামীকাল রোববার ম্যানচেস্টারে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। বিশ্বকাপের ম্যাচ বলে উত্তেজনা বেড়ে গেছে আরও কয়েকগুণ।

কিন্তু উত্তেজনায় জল ঢেলে দিতে পারে বৃষ্টি। ম্যানচেস্টারে অনুষ্ঠেয় এই ম্যাচটি ভেস্তে যেতে পারে বৃষ্টির পানিতে। সেইক্ষেত্রে ভক্তরাতো একটি হাইভোল্টেজ ম্যাচ থেকে বঞ্চিত হবেনই, সঙ্গে ক্ষতি হবে ১৬৬ কোটি টাকা। টাকার অঙ্ক চোখ কপালে ওঠার মতোই।

ভারতীয় ম্যাগাজিন বিজনেস টুডের এক প্রতিবেদনে উঠে এসেছে, বৃষ্টির কারণে এই ম্যাচ বাতিল হলে সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস;  স্পন্সর প্রতিষ্ঠান কোকাকোলা, উবার, ওয়ান প্লাস ও এমআরএফ টায়ারের ক্ষতি হতে পারে ১৩৭ দশমিক ৫ কোটি ভারতীয় মুদ্রা, যা বাংলাদেশি মুদ্রায় ১৬৬ কোটিরও বেশি টাকা।ভারত-পাকিস্তান ম্যাচই টিভিতে দেখতে বসবে কোটি-কোটি দর্শক, যা ছাড়িয়ে যাবে এখন পর্যন্ত হওয়া ম্যাচগুলোর সর্বোচ্চ দর্শক সংখ্যা।

সেই হিসেবে এই ম্যাচের বিজ্ঞাপনের মূল্য বেড়ে গেছে হু হু করে। স্টার স্পোর্টস আশা করে রেখেছে এই ম্যাচের বিজ্ঞাপন থেকেই তারা আয় করবে ১৩৭ কোটি ভারতীয় মুদ্রা। কিন্তু বৃষ্টি হলেই ভেসে যাবে সব আশা।স্টার স্পোর্টসের হাতে বিজ্ঞাপনের জন্য সাড়ে ৫ হাজার সেকেন্ড রয়েছে। অন্যান্য ম্যাচে প্রতি সেকেন্ড ১ লাখ ৫০ হাজার থেকে ১ লাখ ৮০ হাজারে বিক্রি হলেও ভারত-পাকিস্তান ম্যাচে দাম হাঁকা হয়েছে আড়াই লাখ টাকা।

কোকাকোলা, অ্যামাজন, উবারের মতো বড় বড় প্রতিষ্ঠান বিজ্ঞাপনের স্লট কিনেও রেখেছে!বৃষ্টি হওয়ার সম্ভাবনা কতটুকু? আকুওয়েদার বলছে, ম্যানচেস্টারে সকাল ৯টা থেকে আকাশে ঘন মেঘ থাকবে। বেলা ১২টা থেকে হতে পারে ঝুম বৃষ্টি। সারাদিনই আকাশে মেঘ থাকার কথা বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন