আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

কোহলিকে দেখে শিখছেন বাবর

প্রকাশিত: ১৫ জুন, ২০১৯ ০৬:১৩:২৬

এবারের বিশ্বকাপে পাকিস্তানের ব্যাটিং লাইনআপের মূল অস্ত্র বাবর আজম। ভারতের বিপক্ষে লড়াইয়ে তার দিকেই তাকিয়ে থাকবে পাকিস্তানের সমর্থকরা। বিশ্বকাপে এখনও ঠিক সেভাবে জ্বলে উঠতে না পারলেও ইংল্যান্ড সিরিজে তিনি ছিলেন দুর্দান্ত। ফর্মে থাকা এই ব্যাটসম্যানের পারফরম্যান্সে কিন্তু অবদান আছে বিরাট কোহলির! বারব নিজেই জানিয়েছেন তেমনটা।

কোহলির ব্যাটিংয়ের ভিডিও দেখে নিজের দক্ষতার জায়গা আরও ভালো করার চেষ্টার কথা শুক্রবার সংবাদমাধ্যমকে শুনিয়েছেন তিনি, ‘আমি তার (কোহলি) ব্যাটিং দেখি। তাকে দেখে শেখার চেষ্টা করি কিভাবে ভিন্ন ভিন্ন কন্ডিশনের সঙ্গে মানিয়ে ব্যাট করা যায়। (ভারতের হয়ে) তার জেতার হার অনেক বেশি। তাই চেষ্টা করছি তার মতো কিছু করতে।

বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর পথে ৬৭ রানের ইনিংস খেলেছেন বাবর। ক্রিকেটের বিশ্ব মঞ্চে ভারতকে প্রথমবার হারানোর স্বপ্ন দেখা পাকিস্তানের বড় অস্ত্রও তিনি। ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ নিয়ে সব ক্রিকেট ভক্তের আগ্রহ থাকে চরমে। রবিবার ম্যানচেস্টারে চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটির মুখোমুখি লড়াইয়ের আগে দুই বছর আগের চ্যাম্পিয়নস ট্রফি অনুপ্রাণিত করছে বাবরকে।

২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতেই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতেছিল পাকিস্তান। সেই ম্যাচের স্মৃতি এখনও টাটকা বাবরের মনে, ‘চ্যাম্পিয়নস ট্রফি জয় আমাদের আত্মবিশ্বাস জোগাচ্ছে। এটা আমাদের সাহায্যও করবে, কারণ আমাদের এখনকার দলটা প্রায়ই একই। তাছাড়া আমরা যেভাবে জিতেছিলাম, সেটা অনুপ্রাণিতও করছে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন