আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

ক্যারিবীয় অলরাউন্ডারকে তিরস্কার আইসিসির

প্রকাশিত: ১৫ জুন, ২০১৯ ০৪:৩০:৫৫

ক্যারিবীয় অলরাউন্ডারকে তিরস্কার আইসিসির

আইসিসির আচরণবিধি ভঙ্গ করে তিরস্কৃত হলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কার্লোস ব্রেথওয়েট। সেইসঙ্গে তাকে দেয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। অপরাধ হল-আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ।

শুক্রবার সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজ আর ইংল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের ম্যাচের ঘটনা। ক্যারিবীয় ইনিংসের তখন ৪৩তম ওভার চলছিল। জোফরা আর্চারের একটি বল কার্লোস ব্রেথওয়েটের ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক জস বাটলারের হাতে।

ইংলিশদের আবেদনে সাড়া দিয়ে আঙুল তুলে দেন আম্পায়ার। কিন্তু ব্রেথওয়েটের এই সিদ্ধান্ত পছন্দ হয়নি। ওয়েস্ট ইন্ডিজের রিভিউও ছিল না। আম্পায়ারের সিদ্ধান্তে স্পষ্ট অসন্তোষ প্রকাশ করে মাঠ ছাড়েন ক্যারিবীয় অলরাউন্ডার। এমনটা করা আইসিসির আচরণবিধির পরিপন্থী।

ম্যাচ শেষে ব্রেথওয়েটের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ জানান অন ফিল্ড আম্পায়ার সুন্দরাম রবি ও কুমার ধর্মসেনা, তৃতীয় আম্পায়ার রড টাকার এবং চতুর্থ আম্পায়ার পল উইলসন।

এই ঘটনায় ক্যারিবীয় অলরাউন্ডারকে আনুষ্ঠানিকভাবে তিরস্কার জানিয়েছে আইসিসি। সেইসঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে। ব্রেথওয়েট রেফারি ডেভিড বুনের কাছে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। তাই নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ