আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

বিশ্বকাপের ফ্যান্টাসি একাদশ

প্রকাশিত: ১৫ জুন, ২০১৯ ০১:০৪:৪১

বিশ্বকাপের ফ্যান্টাসি একাদশ

বিশ্বকাপের উন্মাদনা মাঠের বাইশ গজ ছাড়িয়ে পৌঁছে গেছে সর্বত্র। বিশ্বকাপের মঞ্চে চলছে হাড্ডা-হাড্ডি লড়াই। উল্টে দেওয়া সমীকরণ, বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়া- সবমিলে রূপকথার বিশ্বকাপ বলা যায়।

বিশ্বকাপের এই রাউন্ডে এসে যদি ফ্যান্টাসি একাদশ তৈরি করতে হয়, মানে রূপকথার একাদশ, তাহলে সে দলে কাদের রাখা যেতে পারে এই মূহূর্তে পারফরম্যান্স অনুযায়ী? দেখে নেওয়া যাক।

রোহিত শর্মা: প্রথমেই রাখা যেতে পারে রোহিত শর্মাকে। প্রথম ম্যাচে ১২২, পরের ম্যাচে ৫৭। হিটম্যাই ওপেন করবেন, এতে সন্দেহ নেই।

ডেভিড ওয়ার্নার; রোহিতের সঙ্গে ওয়ার্নার থাকবেন না তা কি হয়? ডেভিড ওয়ার্নারের আশঙ্কা ছিল আর কোন দিন হয়তো অস্ট্রেলিয়ার জার্সিতে সেঞ্চুরি করতে পারবেন না। কিন্তু সেই আশঙ্কা দূর করে পাকিস্তানের বিরুদ্ধে ১০৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলার পরে স্বস্তি ফিরেছে অস্ট্রেলিয়ার বিপজ্জনক ওপেনারের।

বিরাট কোহলি: বিরাট কোহলি থাকছেন এরপরে। রানমেশিনকেই দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হচ্ছে। বিরাটের পারফরম্যান্সও বিশ্বকাপে এখনও পর্যন্ত বেশ ভাল।

স্টিভ স্মিথ: স্টিভ স্মিথ থাকবেন চার নম্বরে। ধারাবাহিক ও দায়িত্বশীল ব্যাটসম্যান হিসাবে স্মিথ রইলেন দলে। বিশ্বকাপে এখনও পর্যন্ত বেশ ভাল পারফরম্যান্স রয়েছে তার।

সাকিব আল হাসান: সাকিব আল হাসান বিশ্বকাপ শুরুই করেছেন রেকর্ড দিয়ে। বল ও ব্যাট হাতে প্রতিটি ম্যাচে ঝলসে উঠেছেন বাংলাদেশের তারকা। তাকে রাখতেই হবে দলে।

কুশল পেরেরা: কুশল পেরেরাকে রাখা যেতে পারে আগ্রাসী মনোভাবের জন্য। তিনি উইকেটকিপার হিসাবেও বেশ সফল। শেষ দুই ম্যাচে ৭৮ ও ২৯ রান করেন।

হার্দিক পাণ্ডিয়া: পারফেক্ট অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকেও দলে রাখতেই হবে। বিশ্বকাপে ধারাবাহিকভাবে ভাল খেলছেন তিনি। আইপিএলেও নজর কেড়েছেন।

গ্লেন ম্যাক্সওয়েল: গ্লেন ম্যাক্সওয়েল থাকছেন এই দলে। পার্ট টাইম অফ স্পিনার হিসাবেও ভাল। এছাড়াও অলরাউন্ডার হিসেবে তিনি যথাযথ। নামের পাশে বড় স্কোর মানেই ম্যাক্সওয়েল, এই প্রবাদের মর্যাদা তিনি রাখবেন বলেই মনে হয়।

প্যাট কামিন্স: প্যাট কামিন্স বল হাতে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। এই সিমারকে দলে রাখতে দ্রুত উইকেট তুলে নিতে পারবেন যে কোন মুহূর্তে। 

যুজবেন্দ্র চহাল: যুজবেন্দ্র চহালকে রাখতেই হবে। তার ঘূর্ণিতে কুপোকাত হয়েছে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। দিব্যি ভাল খেলছেন তিনি।

যশপ্রীত বুমরাহ: দলের অন্যতম ভরসার জায়গা পেস শক্তি। আর পেসকে মজবুত করতে থাকছে যশপ্রীত বুমরাহও।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ