চিরিরবন্দরে স্কুলের জমিতে অবৈধ রাস্তা নির্মাণ

প্রকাশিত: ১৫ জুন, ২০১৯ ১২:০৮:১০

মোঃ শরিফুজ্জামান, দিনাজপুরঃ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর ইউনিয়নের বেলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিতে বাঁশের বেড়া ও গাছ ভেঙ্গে অবৈধ রাস্তা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। একাধিক বার চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিলেও যথাযথ আইন প্রয়োগ না করায় দখল মুক্ত হচ্ছে না চিরিরবন্দর বেলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রেকর্ডভুক্ত জমি।

একটি সংঘবদ্ধ চক্র বিদ্যালয়ের নামে আর এস রেকর্ডভুক্ত জমির উপর বাঁশের বেড়া ও গাছ ভেঙে দিয়ে রাস্তা তৈরী করে জমিটি দখল করেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাধা দিলে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে আসছে চক্রটি।

বিদ্যালয়ের জমি দখলমুক্ত করার জন্য গত ১ই জানুয়ারী ২০১৯ ও গত ১০ জুন ২০১৯ তারিখে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসারের কাছে দুটি আবেদন করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকা মোছা. মাহবুবা আকতার নীলা। কিন্তু পর পর দুইবার অভিযোগ করা হলেও অজ্ঞাত কারনে নেয়া হচ্ছে না কোন পদক্ষেপ। ফলে বেদখল হয়ে যাচ্ছে স্কুলের সরকারি জমি।

জানাগেছে, বিদ্যালয়ের দক্ষিনাংশে নান্দেড়াই মৌজার ১২ শতাংশ জমি যার দাগ নং- ২৪৫৬, খতিয়ান নং- ৪১১, জমিটি দীর্ঘদিন উন্মুক্ত পড়ে থাকায় বেলতলী বাজারের নান্দেড়াই গ্রামের মৃত আব্দুল হালিমের পূত্র ব্যবসায়ী আব্দুল মজিদ বিদ্যালয়ের জায়গায় ব্যক্তিগত ভাবে রাস্তা নির্মাণের পায়তাড়া করে আসতেছে বলে এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহবুবা আকতার নীলা বলেন, বেলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিজস্ব জমি ৮৬ শতক তন্মধ্যে বিদ্যালয়ের মুল ভবন ও শিশুদের ছোট খেলার মাঠ ছাড়া বাকি অংশ দীর্ঘদিন ধরে কতিপয় ব্যাক্তি জোর পূর্বক ভাবে ব্যবহার করে আসতেছে কিন্তু নান্দেড়াই মৌজার ২৪৫৬, দাগের ১২ শতাংশ জমি দখল নেয়ার জন্য আব্দুল মজিদ ও তার সংঘবদ্ধ চক্র বিভিন্ন ভাবে দীর্ঘদিন ধরে পায়তারা করে আসতেছে।

এ ব্যাপারে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানীর সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি আমি জেনেছি, সরেজমিনে ঘটনা তদন্ত করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ