জাতীয় বাজেটে ফুটবলের জন্য ২০ কোটি টাকা

প্রকাশিত: ১৩ জুন, ২০১৯ ০৬:৫৫:৩৯ || পরিবর্তিত: ১৩ জুন, ২০১৯ ০৬:৫৫:৩৯

জাতীয় বাজেটে ফুটবলের উন্নয়নের জন্য নতুন অর্থ বছরে ২০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল ২০১৯-২০১০ অর্থ বছরের যে বাজেটে উপস্থাপন করেন, সেখানে ফুটবলের জন্য ২০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রীর প্রস্তবনায় বলা হয়েছে, ‘দেশব্যাপী ক্রীড়া ও সংস্কৃতি অবকাঠামো উন্নয়ন এবং জাতীয় ও জেলা/উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতা ও অনুষ্ঠান আয়োজনে সরকার ভূমিকা রেখে চলছে। বিভিন্ন খেলায় প্রতিভাবান খেলোয়াড় খুঁজে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে ফুটবলের উন্নয়নের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অনুকূলে ২০ কোটি টাকা বিশেষ বরাদ্দ রাখার প্রস্তাব করছি। জাতীয় সংসদে প্রস্তুাবিত বাজেটে ২০ কোটি টাকা বরাদ্দের বিষয়ে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, ‘অর্থমন্ত্রীর সঙ্গে আমরা এই বাজেট নিয়ে আলোচনা করেছিলাম। আমরা ৩০ কোটি চেয়েছিলাম। বাজেটে প্রস্তাব করা হয়েছে ২০ কোটি টাকা।

এই প্রথম জাতীয় বাজেটে ফুটবলের জন্য অর্থ বরাদ্দ থাকছে। সরকারের এই বিশেষ বরাদ্দের টাকা কোন খাতে ব্যয় করবে বাফুফে? ‘ব্যক্তিগতভাবে আমি চাই পুরো টাকাই জেলা এবং প্রফেশনাল ক্লাব ছাড়া বাকি ক্লাবগুলোকে ভাগ করে দিতে। যাতে তারা ঠিকমতো খেলা চালাতে পারে’-বলেছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ