ভারতের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের

প্রকাশিত: ০৪ জুন, ২০১৯ ০৫:১৮:০৭

ইংল্যান্ড বিশ্বকাপে অন্যান্য দল নিজেদের মিশন শুরু করলেও, এখনো বাকি রয়েছে ভারত। আগামী ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসরে নিজদের প্রথম ম্যাচে খেলতে নামবে বিরাট কোহলির দল। এর আগেই বিপাকে পড়েছে তারা।

সাউদাম্পটনে অনুশীলনের পর তাদের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা দিয়েছে সংবাদমাধ্যম। অনুশীলনের আগে বা পরে সংবাদ সম্মেলনের সময় কথা বলে থাকেন দলের খেলোয়াড় কিংবা কোচিং স্টাফরা। গত সোমবারেও এমনটাই আশা সাউদাম্পটনের অবস্থিত সাংবাদিকরা।

কিন্তু ভারতের ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার জানান সংবাদ সম্মেলন কথা বলবে দলে না থাকা দুই জন খেলোয়াড়। তারা হলেন দীপক চাহার ও আভেশ খান। ইংল্যান্ড বিশ্বকাপে দলের সঙ্গে নেট বোলার হিসেবে আছেন তারা।

দলটির এই সিদ্ধান্তে ক্ষুদ্ধ হয়ে পড়েন সেখানে অবস্থিত সাংবাদিকরা। কেননা যারা দলের সঙ্গেই নেই তারা দল সম্পর্কে কি কথা বলবে? এই প্রশ্নে ভারতের মিডিয়া ম্যানেজার বলেন, ‘ভারতের বিশ্বকাপ মিশনকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। যেহেতু তারা দেশে ফিরে যাচ্ছে তাই আমরা চিন্তা করেছি তাদেরকে সংবাদ সম্মেলনে পাঠানোর।’

এমন উত্তরে ক্ষোভে ফেটে পরে সাংবাদিকরা। তারা মনে করছেন এটা তাদের জন্য অপমানজনক। তাই ওই দিন সংবাদ সম্মেলন বয়কট করার সিদ্ধান্ত নেয়া হয়। সাংবাদিকদের এমন সিদ্ধান্তে ভারতের মিডিয়া ম্যানেজার বলেন, ‘আমরা ভেবেছিলাম দলের সঙ্গে থেকে তাদের কি অভিজ্ঞতা হয়েছে? এসব জানতে মিডিয়া আগ্রহী হবে।’

এই সংবাদ সম্মেলন বয়কট করা হলেও ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন সাংবাদিকরা। সেদিন নিয়ম অনুসারেই উপস্থিত থাকবেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন