গাংনীতে হতদরিদ্রদের ঈদ সামগ্রী দিল দিশারী

প্রকাশিত: ০৩ জুন, ২০১৯ ০৩:২৮:৪২

মেহেরপুরের গাংনী উপজেলায় দরিদ্র মানুষ ও সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করল দিশারী সমাজ উন্নয়ন পরিষদ। আজ সোমবার (৩ জুন) উপজেলার বাঁশবাড়ীয়া কলোনী পাড়া গ্রামে এই ঈদ্র সামগ্রী বিতরণ করা হয়। এ নিয়ে দ্বিতীয়বারের মতো হতদরিদ্রদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করল দিশারী।

তবে একটু ব্যতিক্রমীভাবেই ঈদ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠনটি। আজ সকালে বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র মানুষ ও সুবিধাবঞ্চিতদের হাতে এক ব্যাগ করে ঈদের মুদি সামগ্রী পৌঁছে দেন দিশারীর সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন দিশারীর আহ্বায়ক আবদুর রহিম, সদস্য সচিব মো. শাজাহান আলী, সদস্য মো. ইমরান হোসেন, সাইদুল ইসলাম, আনিছুর রহমান, আবদুল কাদের, হামিদুর রহমান সবুজ, আব্দুল আলীম, মিরাজুল ইসলাম প্রমুখ।

প্রবাসী, চাকরিজীবী, পেশাজীবী, শুভাকাঙ্ক্ষী ও সদস্যদের অনুদানে পরিচালিত দিশারী সমাজ উন্নয়ন পরিষদ ২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকেই প্রশংসার সাথে কাজ করে যাচ্ছে।

একদল নিবেদিত প্রাণ তরুণ উদ্যোক্তার প্রচেষ্টায় সংগঠনটি হাঁটি হাঁটি পা করে সামনে এগিয়ে চলেছে, যাদের নেতৃত্বে রয়েছে দেশের সনামধন্য বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ও সাবেক কয়েকজন শিক্ষার্থী।  

দিশারীর অন্যতম প্রতিষ্ঠাতা মমিনুল ইসলাম বলেন, ‘‘আমাদের লক্ষ্য সম্মিলিত সামাজিক সক্ষমতাকে কাজে লাগিয়ে সুবিধাবঞ্চিত ও হতদিরদ্রদ সহায়তা ও সব ধরনের সামাজিক উন্নয়নে কাজ করা। পাশাপাশি সমাজে নৈতিক শিক্ষা, সুষ্ঠু সংস্কৃতির বিকাশ ঘটানো। সম্প্রীতি, সৌহার্দ্য, ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণের মাধ্যমে সামাজিক অবক্ষয় রোধ।

তরুণদের সংগঠিত করে খুন, ধর্ষণ, চুরি-ডাকাতি, ইভটিজিং, মাদকাসক্তসহ যাবতীয় অপরাধমুক্ত সমাজ গঠন।’’ এই ধরনের উদ্যোগ পার্শ্ববর্তী গ্রামগুলোতে অতঃপর ক্রমান্বয়ে তা দেশের প্রত্যেকটি গ্রামে  ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে দিশারী কাজ করছে বলে জানান তিনি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ