চলমান সংকটে শহীদ জিয়ার আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে

প্রকাশিত: ২৯ মে, ২০১৯ ০৫:০৫:১৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় জীবনের চলমান সংকটে শহীদ জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। জাতীয় স্বার্থ, বহুমাত্রিক গণতন্ত্র এবং জনগণের অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে।

আজ বুধবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, শহীদ জিয়ার অম্লান আদর্শ, দর্শন ও কর্মসূচি আমাদের স্বাধীনতা রক্ষা, বহুদলীয় গণতন্ত্র এবং দেশীয় উন্নয়ন ও অগ্রগতির রক্ষাকবচ।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, অনেকে হত্যাশার কথা বলেন। আমি হত্যাশার কথা বলি না, বলতে চাই না, বিশ্বাসও করি না। আমি মনে করি, রাষ্ট্রপতি জিয়াউর রহমানের যে দর্শন, যে চিন্তা, তা কখনো ব্যর্থ হবার নয়। বেগম খালেদা জিয়ার যে আর্দশ, যে ত্যাগ স্বীকার কখনো ব্যর্থ হবার নয়।

তিনি বলেন, আজকের এই শাহাদাতবার্ষিকীকে কেন্দ্র করে আমাদের শপথ গ্রহণ করতে হবে যে, আমরা সবাই ঐক্যবদ্ধ থাকবো। আমরা কোনো বিভক্তির চিন্তা করবো না, আমরা কোনো বিভাজনের চিন্তা করবো না।

মির্জা ফখরুল বলেন, আসুন আমরা দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এবং বিএনপিকে একটি সত্যিকার অর্থেই জনগণের মাঝে সবচেয়ে জনপ্রিয় সংগঠন হিসেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শপথ গ্রহণ করি।

আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড.আব্দুল মঈন খান, দলটির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, অবসরপ্রাপ্ত কর্নেল আব্দুল লতিফ, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু ও স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি গোলাম সারওয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন